• সোমবার, ২১ জুন ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন
Headline
‘ভাত দিন, না হয় কক্সবাজার পর্যটনকেন্দ্র খুলে দিন’ সংবাদ প্রকাশের পর দুর্ভোগ নিরসনে সেই শিক্ষকের পাশে হাসানুল ইসলাম আদর #প্রত্যাবাসনের আগ পর্যন্ত সামাজিক সংহতি ও পরিবেশের পুনরুদ্ধার নিশ্চিত করতে হবে হুমকির মুখে আজিজনগর-গজালিয়াসড়কে কাট্টলীপাড়া বেইলী ব্রীজ! লোহাগাড়ায় ৬ হাজার পিস ইয়াবাসহ আটক ২ পেকুয়ায় স্বপ্নের নতুন ঘর পেল ৬০টি ভূমিহীন পরিবার হাটহাজারীতে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেল ২৬ পরিবার নাইক্ষ্যংছড়িতে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ২৫ গৃহহীন পরিবার ‘হলুদ সাংবাদিকতা চট্টলানিউজের পাশেও ঘেঁষতে পারে নি’ কয়লাবিদ্যুৎ কেন্দ্রে মহেশখালীর শতভাগ মানূষের চাকরি হবে- জেলা প্রশাসক

লোহাগাড়ায় মোটরসাইকেল চুরির নাটকে ফেঁসে গেলেন ২ ইউপি সদস্য, শ্রীঘরে ৩

Reporter Name / ৩৯২৩ Time View
Update : মঙ্গলবার, ১১ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের লোহাগাড়ায় মোটরসাইকেল চুরির নাটক সাজাতে এসে ফেঁসে গিয়ে মামলায় আসামী হলেন কলাউজান ইউনিয়ন পরিষদের ২ সদস্য। মোটরসাইকেলটিও জব্দ করা হয়েছে।

এ ঘটনায় জড়িত ৩ জনকে আটক করে আদালতে সোপর্দ করেছে পুলিশ। ঘটনার পরপরই ইউপি সদস্যরা পালিয়ে যায়। গত সোমবার রাত ১টায় এ ঘটনাটি ঘটে।

আটককৃতরা হলেন, কলাউজান হাছিলা মহাজন পাড়া ইদ্রিছ মোল্লার বাড়ি কামাল উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৩০), মো. মাহফুজ (২৩) ও মো. রেজাউল (৩০)।

ঘটনার সাথে জড়িত ইউপি সদস্যরা হলেন, কলাউজান ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের সদস্য মো. সালাউদ্দিন (৩৮) ও ২ নং ওয়ার্ডের সদস্য মো. রহিম (৩৭)।

এ ঘটনায় বান্দরবানের লামা সরই আমতলী এলাকার গোলাম ছোবহান ফকিরের ছেলে আবু বক্কর ছিদ্দিক (৩২) মঙ্গলবার সকালে লোহাগাড়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলায় ১১ জনকে বিবাদী করা হয়।

জানা যায়, বান্দরবানের লামা উপজেলার সরই (কেয়াজু পাড়া) আমতলী পাড়া সেলিমের দোকান সংলগ্ন এলাকা থেকে সোমবার রাতে মামলার বাদী আবু বক্কর ছিদ্দিককে সালাউদ্দিন ও মো. রহিম মেম্বারের নেতৃত্বে আপহরণ করে মোটর সাইকেল চোর সাজিয়ে মারধর করে লোহাগাড়া থানায় হস্তান্তর করেন। একটি চুরির মামলার এজেহারও দায়ের করেন থানায়।

রাতেই লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদের নেতৃত্বে এসআই সামছুদ্দৌহা সঙ্গীয় ফোর্স নিয়ে মোটরসাইকেল চুরির ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ ঘটনার কোন সুরহা না পেয়ে সঙ্গে সঙ্গেই তিনজনকে আটক করেন। তিনজন আটকের পরপরই থানা থেকে পালিয়ে যায় ইউপি সদস্য সালাউদ্দিন ও মো. রহিম মেম্বার।

এদিকে, লামার কেয়াজু পাড়া পুলিশ ফাঁড়ির একটি টিম আবু বক্কর ছিদ্দিককে অপহরণের বিষয়টি জানতে পেরে খোঁজ খবর নেন। পরে তারা লোহাগাড়া থানা পুলিশের মাধ্যমে জানতে পেরে ঘটনা পাল্টেতে থাকে। শুরু হয় দুই ইউপি সদস্যের দৌঁড়ঝাপ। অবশেষে থানা হাজত থেকে মুক্তি মেলে ছিদ্দিকের। অপহরণ মামলার আসামী হতে হয় চুরির ঘটনা সাজানোর সাথে জড়িতরা।

মামলার বাদী আবু বক্কর ছিদ্দিক বলেন, বাগির পাশে দোকান থেকে চোখ বন্ধ করে মারধর করে গাড়িতে তুলে পেলেন। মাঝপথে এসে চোখ খুলে দেন। সিএনজি নিয়ে লোহাগাড়ার কলাউজানে নিয়ে যায়। সেখান থেকেও মারধর করে থানায় নিয়ে যায়। সেখানে পুলিশ চুরির কোন সত্যতা পাননি। আমাকে সম্মান জানিয়ে ছেড়ে দেন।

তিনি আরো বলেন, মুলত জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে আমাকে অপহরণ করে চুরির নাটক করে থানায় সোপর্দ করেন। পুলিশের বিচক্ষনতায় নাটকের অবসান হয় এবং তিনজনকে আটক করে মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হয়।

এদিকে, আবু বক্কর ছিদ্দিক নাটকের খবর পুরো লামায় ছড়িয়ে পড়লে তোলপাড় সৃষ্টি হয়।

অপহরণ মামলায় অভিযুক্ত কলাউজান ইউপিস সদস্য মো. সালাউদ্দিন সিকদার বলেন, অপহরণের ঘটনার সাথে আমি মুঠেও জড়িত নয়। আমি যেহেতু জনপ্রতিনিধি আমাকে ফাঁসানোর জন্য একটি ষড়যন্ত্র মাত্র। আটক করে থানায় হস্তান্তরের বিষয় সম্পর্কে জানতে চাইলে তিনি কোন উত্তর দিতে রাজি হননি।

অপর ইউপি সদস্য মো. রহিমকে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কেয়াজু পাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদশক আবুল হাসেম জানান, মুলত জায়গা জমি সংক্রান্ত বিরোধ নিয়ে সোমবার সন্ধ্যায় ছিদ্দিকের সাথে মারামারির ঘটনা ঘটে। রাতেই ছিদ্দিককে মারধর করে তুলে নিয়ে যাওয়ার সংবাদ পেয়ে উদ্ধারের তৎপরতা শুরু করি। ঘটনাটি খুবই নগন্য।

লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ জানান, লোহাগাড়ার কলাউজান ইউনিয়ন পরিষদের সদস্য সালাউদ্দিন ও রহিম উদ্দিনসহ কয়েকজন ব্যক্তি আবু বক্কর ছিদ্দিক নামের এক ব্যক্তিকে টেন হিঁছড়ে মোটর সাইকেল চুরি করছে বলে থানায় নিয়ে আসে। বিষয়টি সন্দেহ হলে তদন্ত করে ঘটনাটি তদন্ত করা হয়। ঘটনাটি মিথ্যা প্রমাণীত হওয়া উপক্রম হলে সালাউদ্দিন মেম্বার ও রহিম মেম্বার পলিয়ে রক্ষা পেলেও তিনজনকে আটক করতে সক্ষম হয়। চুরির নাটক সাজাতে এসে অপহরণ মামলায় তারা এখন ফেঁসে গেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category