সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ সোমবার | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কক্সবাজারে স্বাদ ও মিষ্টি বনকে জরিমানা

মঙ্গলবার, ০৪ মে ২০২১ | ১২:০৬ পূর্বাহ্ণ | 28Views

কক্সবাজারে স্বাদ ও মিষ্টি বনকে জরিমানা

ইমাম খাইর, কক্সবাজার:

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি, স্বাস্থ্যবিধি অমান্য ও মাস্ক পরিধান না করায় কক্সবাজার শহরের আলীর জাহালস্থ স্বাদ স্পেশাল বেকারি ১৫ হাজার এবং মিষ্টি বনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সেই সঙ্গে কর্মরতদের সতর্কও করেন অভিযানকারীরা।

সোমবার (৩ মে) বিকালে মোবাইল কোর্টের মাধ্যমে তাদেরকে এই দণ্ড প্রদান করা হয়েছে।

অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট লাভলী ইয়াছমিন, মুহাম্মাদ আবদুল্লাহ আল মুমিন ও মুনমুন পালসহ র‍্যাব ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট লাভলী ইয়াছমিন বলেন, স্বাদ ও মিষ্টি বনের কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের অভিযোগ ছিল। অভিযানে গিয়ে তার সত্যতা মেলে।

তিনি বলেন, প্রাথমিকভাবে দুই প্রতিষ্ঠানকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩, ৫১, ৫২, ৫৩ ধারায় মোবাইল কোর্টের মাধ্যমে অর্থদন্ড প্রদান করা হয়েছে। ভেজাল বিরোধী অভিযান চলমান থাকবে।

র‍্যাব-১৫ এর এডজুটেন্ট আবু সালাম চৌধুরী অভিযান প্রসঙ্গে বলেন, স্বাদ ও মিষ্টি বনের কারখানায় খাবার তৈরির বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদের সুত্র ধরে জেলা প্রশাসনের সহযোগিতায় অভিযান চালানো হয়।

তিনি বলেন, র‍্যাব-১৫ এর অধিনায়কের নির্দেশে পরিচালিত অভিযানে অভিযুক্ত দুই প্রতিষ্ঠানকে ৭ দিনের সময় দেয়া হয়। এ সময়ের মধ্যে অভিযোগ কাটিয়ে উঠতে না পারলে তাদের সীলগালা করা হবে।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-