সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ সোমবার | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

উপকূলের শীর্ষ সন্ত্রাসী টইটং ইউপিতে ফরম নিলেন চেয়ারম্যান পদে!

বৃহস্পতিবার, ১১ মার্চ ২০২১ | ১০:০৪ অপরাহ্ণ | 94Views

উপকূলের শীর্ষ সন্ত্রাসী টইটং ইউপিতে ফরম নিলেন চেয়ারম্যান পদে!

নাজিম উদ্দিন, পেকুয়া

কক্সবাজারের পেকুয়ায় টইটং ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম নিলেন উপকূলের শীর্ষ সন্ত্রাসী শাহাদত হোসেন। বিএনপি ইউপি নির্বাচনে অংশ গ্রহন না করার ঘোষনা দিয়েছেন।

তবে স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে নির্বাচনে ভোট করার সিদ্ধান্ত নিয়েছেন উপকূলের ত্রাস ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি শাহাদত হোসেন।

এদিকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অপরদিকে টইটং জুড়ে এক অজানা আতংকও বিরাজ করছে।ইতিমধ্যে তিনি পাড়ায় পাড়ায় গিয়ে ভোট চাওয়াও শুরু করে দিয়েছে। প্রচার প্রচারনায় নেমে পড়েছেন। তার দলের সিনিয়র নেতাদের কাছেও দৌড়ঝাঁপ শুরু করেছেন। নির্ভরযোগ্য সুত্রে জানাগেছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ মন্ত্রী সালাহ উদ্দিন আহমদ এর বিশ্বস্থ ও আস্থাভাজন শাহাদত হোসেন।

বর্তমানে সালাহ উদ্দিন আহমদ ভারতের শিলংয়ে মামলা জড়িত কারনে অবস্থান করছেন। তবে তার সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন প্রায় দেড়ডজন মামলার আসামী বর্তমান পেকুয়া উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শাহাদত হোসেন।

বিএনপির কয়েকজন দায়িত্বশীল নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, সালাহ উদ্দিন আহমদের ইশারায় তিনি ভোট করতে প্রস্তুত হয়েছেন। তাকে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিতে শিলং থেকে অভয় দিচ্ছেন।

বিএনপি ইউপি নির্বাচনে দলগতভাবে অংশ গ্রহন করবেনা নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছেন। হয়তো কৌশলগত কারনে তিনি স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন। শাহাদত হোসেন নাপিতখালী পেন্ডারপাড়া গ্রামের সাবেক চেয়ারম্যান জাকের হোসেন চৌধুরীর ছেলে।

তার পরিবার বিএনপি ঘরনার। শাহাদত হোসেন টইটং ইউপি থেকে দুইবার মেম্বার পদে নির্বাচিত হয়েছিলেন। এদিকে শাহাদত হোসেনের বিরুদ্ধে রয়েছে পাহাড় সমান অভিযোগ।

এলাকাবাসী জানায়, শাহাদত হোসেন একজন উপকূলের শীর্ষ সন্ত্রাসী। অস্ত্র ও ইয়াবা ব্যবসার সাথে জড়িত রয়েছেন তিনি। কয়েক বছর আগে র‍্যার তার বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমান অস্ত্র উদ্ধার করে। অস্ত্র তৈরীর কারখানার সন্ধানও মেলে তার বাড়িতে। বাড়ির ভেতর মাটির নিচে রয়েছে তার বিশাল সুড়ঙ্গ।

উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযুদ্ধা প্রয়াত শাহাব উদ্দিন ফরায়েজী হত্যা মামলার অন্যতম আসামী এ শাহাদত হোসেন। হত্যা, নাশকতা,অস্ত্র আইনে মামলাসহ তার বিরুদ্ধে অন্তত দেড় ডজন মামলা রয়েছে। দেশের শীর্ষ সন্ত্রাসী, অস্ত্রধারী, ডাকাত, জলদস্যু ও কিলারদের সাথে রয়েছে তার শক্তিশালী নেটওয়ার্ক। কয়েক বছর আগে টইটংয়ে বোরকা বাহিনী গঠন করে ত্রাসের রাজত্ব কায়েম করে বিতর্কিত এ ব্যক্তি।

এলাকায় বোরকা বাহিনীর প্রধান নামে খ্যাত এই শাহাদত হোসেন। টইটং ইউনিয়ন পাহাড়ী অঞ্চল। পার্শবর্তী উপজেলা চট্টগ্রামের বাঁশখালী। এ উপজেলাও পাহাড়বেষ্টিত। পেকুয়া ও বাঁশখালী দুই উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন টইটং।

এলাকাবসাী জানায়, কয়েকটি মামলার গ্রেফতারী পরোয়ানা রয়েছে শাহাদত হোসেনের বিরুদ্ধে। প্রকাশ্যে ঘুরে বেড়ালেও ধরছেনা পুলিশ তাকে। অধরা থেকেই অপরাধ কর্মকান্ড নিয়ন্ত্রন করছে তিনি। স্থানীয়দের অভিযোগ, শাহাদত হোসেনের সাথে রয়েছে কয়েকজন পুলিশ কর্মকর্তাদের সখ্যতা। পুলিশকে ম্যানেজ করে তার দৌরত্ম। পুলিশ তার সাথে বসে দাওয়াত খান। কয়েকজন পুলিশ কর্মকর্তাদের সাথে তার নিয়মিত যোগাযোগও আছে।

এদিকে আন্ডারগ্রাউন্ডের গডফাদার হিসেবে পরিচিত শাহাদত ইউপিতে ভোট করলে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটবে বলে শংকা প্রকাশ করেছেন টইটংবাসী। তাকে দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছেন সচেতন মহল।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক কানন সরকার বলেন, তার বিরুদ্ধে ওয়ারেন্ট আছে কিনা খতিয়ে দেখা হবে। পুলিশের সাথে সখ্যতা থাকার বিষয়টি গুরুতর সহকারে দেখবেন বলে জানান তিনি।

পেকুয়া নির্বাচন কার্যালয়সুত্রে জানাগেছে,আগামি ১১এপ্রিল টইটং ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্টিত হবে। গত ৩মার্চ তপসিল ঘোষনা করা হয়। ৯মার্চ থেকে ১৮মার্চ পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের শেষ দিন।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-