সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ সোমবার | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

আমিরাবাদের চেয়ারম্যান প্রার্থী ইউনুচ, পিয়ারু ঋণ খেলাপী ও সদস্যসহ ৭ জনের মনোনয়ন বাতিল

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ৫:২৭ অপরাহ্ণ | 1401Views

আমিরাবাদের চেয়ারম্যান প্রার্থী ইউনুচ, পিয়ারু ঋণ খেলাপী ও সদস্যসহ ৭ জনের মনোনয়ন বাতিল

চট্টলা প্রতিবেদক:

লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ চেয়ারম্যান প্রার্থীর ঋণ খেলাপী থাকায় মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচনের রিটার্ণিং অফিসার ও লোহাগাড়া নির্বাচন অফিসার মো. সাদ্দাম হোসেন রোমান খান । এছাড়া ৫জন সদস্য প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে বলেও জানান তিনি।

শনিবার (২৬ সেপ্টেম্বর) নির্বাচনের মনোনয়ন যাচাই বাছাইয়ের দিনে বেলা ১২টায় ঋণ খেলাপী থাকায় ২ চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্ণিং অফিসার।

মনোনয়ন বাতিলকৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত (নৌকা প্রতীক) এর চেয়ারম্যান পদপ্রার্থী এস.এম ইউনুচ, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহমদুল হক পেয়ারু, সদস্য পদে ৬ নং ওয়ার্ডে মো. সাহাব উদ্দিন (ঋণ খেলাপী), ৮ নং ওয়ার্ডে শাহ আলম (স্বাক্ষর নাই), লোহাগাড়ার সদর ইউনিয়নে ১নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মো. আবুল কাশেম (ঋণ খেলাপী) মেম্বার, আব্দুল মন্নান (স্বাক্ষর নাই) ও আধুনগর ৬নং ওয়ার্ডে ফরিদুল আলম (স্বাক্ষর নাই) মনোনয়ন বাতিল করা হয়।

বাংলাদেশ ব্যাংকের সিআইপি রিপোর্টে ঋণ খেলাপী হওয়ায় তাদের মনোনয়পত্র বাতিল ঘোষণা করেছে বলে জানান নির্বাচনের রিটার্ণিং অফিসার মো. সাদ্দাম হোসেন রোমান খান। তিনি আরো বলেন, আগামী তিন দিনের মধ্যে আপিলকরে বাতিল হওয়া প্রার্থীতা বৈধ করে আনলে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে।

লোহাগাড়া নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্ণিং অফিসার মো. সাদ্দাম হোসেন রোমান খান বলেন, যেসব প্রার্থীদের ঋণখেলাপী ও মনোনয়ন ফরমে স্বাক্ষর নাই তাদের মনোনয়ন অবৈধ ঘোষণা করে বাতিল করা হয়। প্রার্থীরা যদি জেলা নির্বাচনে অফিসের সিনিয়র কর্মকর্তা বরাবরে আপিল করে বৈধ প্রমাণ করতে পারে তাহলে নির্বাচনে অংশগ্রহণে কোন বাধ্যবাদকতা থাকবে না। তিনি আরো বলেন, লোহাগাড়ায় তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে শতভাগ নির্বচন অনুষ্ঠিত হবে। এখানে সন্দেহ করার কোন অবকাশ নাই।

এ সময় উপস্থিত ছিলেন সংযুক্ত লোহাগাড়া নির্বাচন অফিসার (বাঁশখালী) মুহাম্মদ ফয়সাল আলম, লোহাগাড়া থানার সেকেন্ড অফিসার এসআই আব্দুল হক, এসআই যশ চাকমা, লোহাগাড়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আওয়াই মং চাক, নির্বাচন অফিসের সহকারী রাসেল বড়ুয়াসহ বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-