শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:৫৭ পূর্বাহ্ন

News Hewdline :
ঘুমধুমের গ্রাম পুলিশ ছৈয়দ আলম ইয়াবাসহ আটক লোহাগাড়ায় কৃষক লীগের আলোচনা সভা ও বিক্ষোভ মিছিল আনোয়ারায় ছায়াপথ ক্লিনিক ও স্টার ল্যাবকে ৩০ হাজার টাকা জরিমানা খাগড়াছড়িতে স্বামী হত্যার অভিযোগে স্ত্রীসহ ৫ জনের ফাঁসি রাউজানে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত দেশ মাতৃকার প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের যৌন হয়রানী প্রতিরোধে কক্সবাজারে গণপরিবহণ কর্মীদের নিয়ে সভা ভাসানচর ইস্যুতে এই মুহূর্তে জাতিসঙ্ঘের সাথে কথা বলা উচিত চুনতি অভয়ারণ্যে ৯ বনকর্মীকে গণপিটুনি, অস্ত্র লুট পার্বত্য চুক্তি বাস্তবায়নের মাধ্যমে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়ন করা সম্ভব-ব্রিঃ জেনারেল মোঃ ইফতেকুর রহমান পিএসসি
প্রতিবন্ধিরা এখন বোঝা নয় -এমপি শাওন

প্রতিবন্ধিরা এখন বোঝা নয় -এমপি শাওন

চট্টলা নিউজ ডেক্স:

ভোলা-৩ লালমোহন-তজুমদ্দিন আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, প্রতিবন্ধিদের কে আগে সমাজের বোঝা মনে করে অবহেলা করা হতো। তাদের কে দিয়ে ভিক্ষাবৃত্তিসহ নানাবিধ অপরাধমূলক কাজ করানো হতো। আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই প্রতিবন্ধিদের কে দেশের সম্পদে রুপান্তর করতে কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধিরা এখন বোঝা নয়, তারাও দেশের সম্পদ।
বৃহস্পতিবার সকালে উপজেলার ফরাজগঞ্জের আবুগঞ্জ বাজার এলাকায় “ডাস বুদ্ধি প্রতিবন্ধি বিদ্যালয়র” শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।
এমপি শাওন আরও বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা অটিজম-অকিষ্টিকের উপর সর্বোচ্চ ড্রিগ্রি অর্জন করেছেন। বর্তমানে দেশের অটিজম-অকিস্টিক শিশুদের জন্য কাজ করছেন। একসময় আমরা বা তরুণ প্রজন্মের কাছে অপরিচিত শব্দ এ অটিজম-অকিস্টিক শব্দকে পরিচিত করে দিয়েছেন সায়মা ওয়াজেদ পুতুল। ফলে প্রতিবন্ধিরা সংসারের বোঝা থেকে আজ উপার্জনের ভিত্তি হিসেবে তৈরি হচ্ছে। এটা সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রী ও তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের জন্য।
এদিন ব্যক্তিগত অর্থায়নে করোনাকালীন সময়ে অসহায় হয়ে পড়া ৫৭ প্রতিবন্ধির প্রতিজনকে নগদ ৩হাজার টাকা করে প্রদান করেন এমপি শাওন।
দ্বীপ উন্নয়ন সোসাইটি ও ডাস বুদ্ধি প্রতিবন্ধি বিদ্যালয়ের পরিচালক ইউনুস মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, পৌর মেয়র এমদাদুল ইসলাম তুহিন, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মোঃ রাসেলুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, এমপি শাওনের বড় ছেলে ইশরাক চৌধুরী নওয়াল প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020chattalanews24
Technical Supported BY Infobytesbd.com