• বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন
Headline
লোহাগাড়ায় জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর প্রস্তুতিসভা: রাজু ধরকে সভাপতি ও ডা: সুকুমারকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন লোহাগাড়ায় লকডাউনে কর্মহীন ও অসচ্ছল পরিবারের মাঝে জেলা পরিষদের ত্রাণ বিতরণ লোহাগাড়ায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটেজিং, বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে আলোচনা সভা নাইক্ষ্যংছড়িতে ৯৩০ পিস ইয়াবাসহ উখিয়ার যুবক আটক আধুনগরে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করলেন চেয়ারম্যান নাজিম উদ্দিন লোহাগাড়ায় ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকার কার্যক্রম শুরু উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় চকরিয়ায় প্রসাধনীর আড়ালে ইয়াবা পাচারে ২৩ হাজার পিস ইয়াবাসহ পাচারকারীকে র‍্যাবের হাতে আটক লোহাগাড়ায় লকডাউন অমান্য করে বাইরে ঘুরাঘুরি করায় ১০ মামলায় ৬২০০ টাকা জরিমানা আদায় লোহাগাড়ায় ধীর ধীরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, আজ সনাক্ত ৪২ আধুনগর খাঁনহাট বাজার ব্যবস্থাপনা উন্নয়ন কমিটি গঠন, সভাপতি চেয়ারম্যান নাজিম, সম্পাদক শিবু পাল

পেকুয়ায় স্বপ্নের নতুন ঘর পেল ৬০টি ভূমিহীন পরিবার

চট্টলা অফিস / ৭৬ Time View
Update : রবিবার, ২০ জুন, ২০২১

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে কক্সবাজারের পেকুয়ায় ছয় ইউনিয়নে ভূমি ও গৃহহীন ৬০টি পরিবার পেল প্রধানমন্ত্রীর স্বপ্নের নতুন ঘর।

রবিবার (২০জুন) সকাল দশটায় দেশব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন। ইউএনও কার্যালয় সুত্র মতে,ভূমি ও গৃহহীন পরিবারের জন্য খাস জমিতে প্রথম পর্যায়ে ১৪টি পরিবারকে দলিল ও চাবি হস্তান্তর করা হয়েছে।

দ্বিতীয় পর্যায়ে ৯টি ও প্রথম পর্যায়ের ৩১টিসহ মোট ৪০টি পরিবারের মাঝে চাবি, সনদ ও দলিল দেওয়া হয়। বারবাকিয়া টইটং, মগনামা, উজানটিয়া, শিলখালী ও রাজাখালী ইউনিয়নের ৬০টি গৃহহীন পরিবারের মাঝে ভিটেসহ ঘর প্রদান করা হয়েছে।

প্রত্যেক উপকারভোগীদের দুই শতক করে জমি দেয়া হয়েছে। এসব নতুন ঘরে বিদ্যুত, বিশুদ্ধ পানিসহ নানাবিদ সুবিধা রয়েছে। ইউএনও মো.মোতাছেম বিল্যাহ জানায়, প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী দেশে একজনও ভুমি ও গৃহহীন থাকবেনা।

আজকে অসহায় গৃহহীন পরিবারগুলো মাথা গোঁজার ঠাঁই পেয়েছে। তাদের মুখে হাসি ফুটেছে। তারা খুবই আনন্দিত। তাদের হাসি দেখে সত্যিই ভাল লেগেছে। আব্দুল খালেক, বাহার বেগম ও শহিদুল্লাহ নতুন ঘর পেয়ে বলেন, সত্যি আমরা ঘর পেয়ে গর্ববোধ করছি। প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category