• সোমবার, ২১ জুন ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন
Headline
‘ভাত দিন, না হয় কক্সবাজার পর্যটনকেন্দ্র খুলে দিন’ সংবাদ প্রকাশের পর দুর্ভোগ নিরসনে সেই শিক্ষকের পাশে হাসানুল ইসলাম আদর #প্রত্যাবাসনের আগ পর্যন্ত সামাজিক সংহতি ও পরিবেশের পুনরুদ্ধার নিশ্চিত করতে হবে হুমকির মুখে আজিজনগর-গজালিয়াসড়কে কাট্টলীপাড়া বেইলী ব্রীজ! লোহাগাড়ায় ৬ হাজার পিস ইয়াবাসহ আটক ২ পেকুয়ায় স্বপ্নের নতুন ঘর পেল ৬০টি ভূমিহীন পরিবার হাটহাজারীতে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেল ২৬ পরিবার নাইক্ষ্যংছড়িতে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ২৫ গৃহহীন পরিবার ‘হলুদ সাংবাদিকতা চট্টলানিউজের পাশেও ঘেঁষতে পারে নি’ কয়লাবিদ্যুৎ কেন্দ্রে মহেশখালীর শতভাগ মানূষের চাকরি হবে- জেলা প্রশাসক

সম্পর্ক বেশিদিন টিকবে কিনা বুঝবেন যেভাবে

Reporter Name / ৩৯ Time View
Update : শুক্রবার, ৪ জুন, ২০২১

চট্টলা ডেক্স:

প্রেমের সম্পর্ক শুরুর সময়টা সবার জীবনেই আনন্দের। তবে দিন বাড়তেই চেনা সম্পর্ক অচেনা হতে থাকে। যত ভালোভাবেই সম্পর্ক শুরু হোক না কেন, এর মধ্যেও ফাঁক থাকে।

সেইসঙ্গে সব বিষয়ে মতের অমিল অথবা পছন্দ-অপছন্দে ফারাক। এসব নিয়ে সম্পর্কে টানাপোড়েন শুরু হয়। দোষী কে সেটা খুঁজতেই দিন পার হতে থাকে। এরপর দু’এক কথা থেকে ঘোর অশান্তি, পরবর্তীতে বিচ্ছেদ ঘটে সম্পর্কের।

তাই সম্পর্কে বেশি জড়িয়ে পড়ার আগে ভেবে দেখা উচিত, তা কত দূর যেতে পারে। যদিও আবেগের বশবর্তী হয়ে সম্পর্কের শুরুতে কেউই প্রেমের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করেন না!

তবুও বুদ্ধিমানের কাজ হলো প্রেমের শুরুতেই ভবিষ্যৎ নিয়ে চিন্তা করা। জেনে নিন কীভাবে বুঝে নিবেন, সম্পর্ক বেশিদিন টিকবে না-

>> মতের অমিল সব সম্পর্কেই হয়ে থাকে। তবে সঙ্গীর কাছে আপনার মত কতটুকু গুরুত্ব পাচ্ছে, তা বোঝা দরকার। শুরু থেকেই যদি একে অপরের মত গুরুত্ব দিয়ে দেখার অভ্যাস না তৈরি হয়, পরে তা ভবিষ্যতে বড় সঙ্কট তৈরি করতে পারে।

>> সঙ্গীর জন্য কী অতিরিক্ত সাবধান থাকছেন? বেশিদিন নিজের স্বাধীনতাকে এড়িয়ে চলা সম্ভব হয় না। নিজের মতো করে মনের ভাব, চিন্তা প্রকাশ না করতে পারলে সমস্যা হওয়ার আশঙ্কা থাকে।

>> আপনার সঙ্গী কি অন্যের প্রতি অসহিষ্ণু? সে দিকটাও ভেবে দেখার। যদি তেমনই হয়ে থাকেন; তাহলে সে আপনার প্রতিও অসহিষ্ণু হয়ে উঠবে এক সময়!

>> এ বিষয়গুলো সম্পর্কের শুরুতে প্রকাশ পেলে আর দেরি করবেন না। অবশ্যই সাবধানে এগোতে হবে। সঙ্গীর সঙ্গে মন আলোচনা করুন। সম্পর্কে বিশ্বস্ততা ও সম্মান আনার চেষ্টা করুন। এছাড়া সে সম্পর্ক বেশি দিন না-ও টিকতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category