• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

সাংবাদিক ছফওয়ানের ওপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

Reporter Name / ৫৪ Time View
Update : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিবেদক
জেলাব্যাপী সাংবাদিক নাজেহাল ও হেনস্থার তীব্র প্রতিবাদ জানিয়েছে কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরাম।
বিশেষ করে পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজাদী প্রতিনিধি মো. ছফওয়ানুল করিমের ওপর সন্ত্রাসী হামলার সাথে জড়িতদের দ্রুত সময়ে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি জানিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দ।
শনিবার (১৬ এপ্রিল) বিকালে কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের মহেশখালী বালুর ডেইলস্থ কার্যালয়ে প্রতিবাদ সভায় বক্তারা এসব কথা বলেন।
ফোরামের সাধারণ সম্পাদক এএম হোবাইব সজীবের সভাপতিত্বে প্রতিবাদ সভায় ক্ষুব্ধ সাংবাদিক নেতারা বলেন, একজন পেশাদার সাংবাদিকের ওপর হামলা খুবই দুঃখজনক। সাংবাদিকদের ওপর হামলা-মামলা করে বাক স্বাধীনতা স্তব্ধ করা যাবে না। সন্ত্রাসের প্রতিবাদে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলায় সোনার সন্তান সৃষ্টি, দেশ ও জাতির উন্নয়নের অগ্রযাত্রাকে গতিশীল করতে আরো বলিষ্ঠ ভূমিকা রাখার আহবান জানানো হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সাংবাদিকতা হলো সমাজের আয়না বা দর্পন। হামলার শিকার সাংবাদিক মো. ছফওয়ানুল করিম পেশাদার একজন সাংবাদিক। তার ওপর হামলাকারীদের একজন ঘটনার রাতে আটক হয়েছে ঠিকই, কিন্তু অপরাপর হামলাকারীদেরও গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে।
কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স.ম ইকবাল চৌধুরী ও কার্যকরী সভাপতি ইমাম খাইরের নির্দেশে প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, দৈনিক খবরপত্রের কাইছার হামিদ, দৈনিক আমার সংবাদের ফুয়াদ মোহাম্মদ সবুজ, দৈনিক সাঙ্গুর আকিব বিন জাকের, দৈনিক চকোরির শাহাদাত আলী জিন্নাহ, দৈনিক মেহেদীর আলাউদ্দিন আলো, দৈনিক আপন কন্ঠের প্রতিনিধি আখতার মিয়া ও কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ-সহ মহেশখালীতে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিকের পরিচালায় সভায় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, ব্যবসায়ী শফিউল আলম, সাহাব উদ্দিন ও বজল আহমদ প্রমূখ।
প্রতিবাদ সভা শেষে দোয়া মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, গত ১৫ এপ্রিল পেকুয়ায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের অসাধু কর্মকর্তা কর্তৃক হামলার শিকার হন মো. ছফওয়ানুল করিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category