• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:২৯ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

কর্ণফুলীর ডাঙ্গারচর-সল্টগোলা ঘাটে ভাড়া বৃদ্ধি ও ঝুঁকিপূর্ণ পারাপারের প্রতিবাদে মানববন্ধন

Reporter Name / ৬০ Time View
Update : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিবেদক, আনোয়ারা

কর্ণফুলী উপজেলার সল্টগোলা-ডাঙ্গারচর ঘাটে ভাড়া বৃদ্ধি ও ঝুঁকিপূর্ণ যাত্রী পারাপারের প্রতিবাদে ডাঙ্গারচর-জুলধা ইউনিয়নের সর্বস্তরর জনসাধারণের ব্যানারে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি বৃহস্পতিবার(১৪ এপ্রিল) বেলা ১১ টায় ডাঙ্গারচর ঘাট এলাকায় অনুষ্ঠিত হয়েছে।

সল্টগোলা -ডাঙ্গারচর নিরাপদ নৌ-যাত্রী কল্যাণ পরিষদের সদস্য সচিব মোঃ হারুনের সভাপতিত্ব সাবেক ইউপি সদস্য সিরাজুল ইসলাম হৃদয়ের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, কর্ণফুলী এন্টারপ্রাইজ এর সাধারণ সম্পাদক মোঃ আব্বাস,সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন, শ্যাডো অফ হিউম্যানিটি কর্ণফুলী শাখার সভাপতি সাইফুল ইসলাম।

মানববন্ধনে উপস্থিত ছিলেন নব দিগন্ত একতা সংঘের সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, আলী আজগর, নুরুল ইসলাম, মনির আহমদ, নুর ইসলাম, মোঃ সোহেল , ফখরুল ইসলাম,জসিম উদ্দিন,আবু তালেব,মোঃ আরমান, মোঃ হৃদয় ও মোঃ আকবর।

এসময় বক্তারা বলেন, ঘাট ইজারাদারের স্বেচ্ছাচারিতায় অতিরিক্ত ভাড়া আদায় ও একটি নৌকায় ৩০-৪০ জন পর্যন্ত যাত্রী নিয়ে ঝুঁকিপূর্ণ ভাবে পারাপার করছে। এতে করে প্রতি বছর গড়ে ১০ থেকে ১২ জন মানুষের প্রাণহানী ঘটছে। একজন ইজারাদারের কাছে আমরা হাজার হাজার মানুষ জিম্মি থাকতে পারিনা। সিটি কর্পোরেশন নির্ধারিত মূল্য তালিকা ১০ টাকার বেশি ভাড়া নেওয়া যাবেনা এবং অতিরিক্ত যাত্রী পারাপার বন্ধ করতে হবে। অন্যতায় আমরা এলাকাবাসী এই ঘাট বন্ধ করেদিতে বাধ্যহব।

বক্তারা আরো বলেন, আগামী ঈদের দিন থেকে আমরা এলাকাবাসী ঘাট এলাকায় অবস্থান করব, যদি কোন অনিয়ম দেখাযায় তাহলে সাথে সাথে ঘাট বন্ধ করে দেব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category