• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:২৫ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

কুতুবদিয়ায় পুলিশের দেয়া ঘরেই এতিম পাঁচ বোনের মাথা গোঁজার ঠাঁই

Reporter Name / ১০৭ Time View
Update : সোমবার, ১১ এপ্রিল, ২০২২

শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া:

দিনমজুর বাবাকে হারান দুই বছর আগে যখন বাড়ি নির্মাণের জন্য মালামাল আনা হচ্ছিল ২০২১ সালে ডিসেম্বর মাসের দিকে তখন হারায় (৪ মাস আগে) মা মোতাহারা বেগমকে বলছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার মুজিববর্ষের অঙ্গীকার, গৃহহীন থাকবে না একটি পরিবার এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের কুতুবদিয়া পুলিশের উদ্যোগে বড়ঘোপ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মিয়াজী পাড়া তিন কক্ষের ঘর পাওয়া এতিম পাঁচ বোনের কথা।

রোববার (১০ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশের আইজিপি বেনজীর আহমেদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় কুতুবদিয়া থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী হেল্প ডেস্ক এবং বাংলাদেশ পুলিশের মাধ্যমে বাস্তবায়িত গৃহহীনদের জন্য নির্মিত ঘর হস্তান্তর উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় কুতুবদিয়া থানা পুলিশের পক্ষ থেকে বিশেষ ডিজাইনের নির্মিত ঘরটি এ এতিম পাঁচ বোনকে বুঝিয়ে দেয়া হয়।

দৃষ্টিনন্দন বাড়ি পেয়ে হাসির মুখে ফাতেমা বেগম বলেন, আমরা আগে পলিথিন মোড়ানো ঘরে থাকতাম। বর্ষায় বৃষ্টি আসলে রাতে ঘুম থেকে উঠে বসে থাকতেম। তাদেরকে খুঁজে বের করে বসবাসের জন্য নতুন ঘর তুলে দিয়ে পরিবারের পাশে দাঁড়িয়েছে কুতুবদিয়া থানা পুলিশ। আমরা আজ মহাখুশি। ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার বলেন, বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে দেশের প্রতিটি থানায় গৃহহীনদের ঘর উপহার দেওয়ার উদ্যোগ গ্রহণ করেন মাননীয় আইজিপি স্যার। এরই অংশ হিসেবে এই থানায় একটি অসহায় পরিবারকে ঘর উপহার দিই। এই উদ্যোগে সম্পৃক্ত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category