• রবিবার, ২২ মে ২০২২, ১১:৫২ অপরাহ্ন
Headline
দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু

শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতন নিশ্চত করতে ‘ক্ষুদে ডাক্তার’- যুগ্ম সচিব পারভেজ রহিম

Reporter Name / ১৩৩ Time View
Update : রবিবার, ২৭ মার্চ, ২০২২

জাহেদুল ইসলাম, লোহাগাড়া

লোহাগাড়ায় “ক্ষুদে ডাক্তার” কর্তৃক শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা সপ্তাহের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ডা: এ.এম. পারভেজ রহিম বলেন- বিদ্যালয়ে শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা ও পরিষ্কার পরিচ্ছন্নতা বৃদ্ধি করতে বিদ্যালয়ে চালু করা হয়েছে ‘ক্ষুদে ডাক্তার’ কার্যক্রম। ১২-১৬ বছর বয়সী শিক্ষার্থী বা ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা “ক্ষুদে ডাক্তার” এর ভূমিকায় কাজ করবে

তিনি আরো বলেন, সহপাঠী ও ছোটদের মাঝে স্বাস্থ্য সচেতনাতা বৃদ্ধি করতে এসব ক্ষুদে ডাক্তাররা গুরুতবপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে। প্রাথমিক প্রশিক্ষণের ভিত্তিতে তারা দলবদ্ধ ভাবে শির্ক্ষীদের ওজন, উচ্চতা ও দৃষ্টি শক্তি পরীক্ষা করে স্বাভাবিক শারীরিক গঠন বৃদ্ধি, দৃষ্টি শক্তির ক্রুটিসহ নানান বিষয়ে শিক্ষকের নজরে আনবেন। র্দীঘ মেয়াদী রোগ প্রতিরোধের জন্য ‘ক্ষুদে ডাক্তার’ কাজ করে যাচ্ছে। তারা একদিন ডাক্তার হিসেবেও দেশে সুনাম অর্জন করবে ।

রোববার (২৭ মার্চ) সকাল ১১টায় লোহাগাড়া মোস্তফা বেগম গার্লস স্কুল এন্ড কলেজের হল রুম-এ সপ্তাহ ব্যাপী “ক্ষুদে ডাক্তার” কর্তৃক শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা সপ্তাহের উদ্বোধন করা হয়।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মোহাম্মদ হানিফের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডা: ইসতিয়াক আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: মোহাম্মদ ইলিয়াস চৌধুরী, লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জিয়াউল হক চৌধুরী বাবুল, লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ আতিকুর রহমান, লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার জিয়া উদ্দিন আহমদ, লোহাগাড়া মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নুরুল ইসলাম, মোস্তফা বেগম গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবুল বশর, শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার আবু বকর, স্বাস্থ্য সহকারী আবুল কালাম, মুহাম্মদ আবদুল মোমেন, সাংবাদিক, বিদ্যালয়ের “ক্ষুদে ডাক্তার” ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ডয়লেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category