• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:৪৮ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

লোহাগাড়ায় মহাসড়কে দুর্ঘটনা রোধকল্পে নিসচা’র ৬ দাবীতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক / ১৪৩ Time View
Update : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

নিরাপদ সড়ক চাই (নিসচা) লোহাগাড়া উপজেলা শাখা।চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সড়ক দুর্ঘটনারোধে ৬ দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৫ মার্চ) নিরাপদ সড়ক চাই লোহাগাড়া শাখার অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য সংগঠনটির সভাপতি মুজাহিদ হোসাইন সাগর।

নিম্মলিখিত ৬ দাবী সমূহ হচ্ছে- চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দুর্ঘটনার হার কমিয়ে আনারত ৪/৬ লাইনে উন্নীত করা। অদক্ষ চালকদের মাধ্যামে চালিত ও ফিটনেস বিহীন ও অবৈধ যানবাহন নিয়ন্ত্রণে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা। দক্ষিণ চট্টগ্রামে নির্মিত একমাত্র ট্রমা সেন্টার “লোহাগাড়া ট্রমা সেন্টার” দ্রুত সময়ের মধ্যে চালু করা। সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের সরকারি পৃষ্ঠপোষকতায় পুনর্বাসন ও চিকিৎসার খরচ যোগানদান। যানবাহনের অতিরিক্ত গতি নিয়ন্ত্রণ, হেলমেট বিহীন মোটর সাইকেল চালক ও গাড়ী চালানো অবস্থায় মোবাইল ফোনে কথা বলা চালকদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা। সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ হিসেবে মহাসড়কে লবণবাহী পানি নিঃসৃত ট্রাক চলাচল বন্ধ করা এবং পাশাপাশি দীর্ঘ ৫৫ কিলোমিটারের মধ্যে ঝুকিপূর্ণ বাঁক সমুহ চিহ্নিত করে সংস্কার করা।

নিরাপদ সড়ক চাই (নিসচা) লোহাগাড়া শাখার মুজাহিদ হোসাইন সাগর আরো বলেন, বর্তমান সরকার উন্নয়নের মডেল একটি সরকার। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশ দিয়ে স্বপ্নের রেল লাইন দ্রুত গতিতে এগিয়ে চলছে। যার কারণে মহাসড়কে চাপ কমে আসবে, কিন্তু চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঝুকিপূর্ণ বাঁকসমূহের সংস্কার ও চার/ছয় লাইনের কাজ দ্রুত বাস্তবায়ন না হলে লাশের মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হবে।

এসময় বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই লোহাগাড়া শাখার উপদেষ্টা ও উপজলা পরিষরদও ভাইস রচয়ারম্যান এম ইব্রাহিম কবির, সাবেক ভাইস চেয়ারম্যান নিবাস দাশ সাগর, সংগঠনটির দুর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক কাইছার হামিদ।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি অধ্যাপক মুহাম্মদ খালেক, জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক শরফু সিকদার, সাত্তার সিকদার, সাংগঠনিক সম্পাদক আ.ন.ম আব্দুল্লাহ বাবলু, প্রচার সম্পাদক এম.এ.এইচ. রাব্বী, সাংস্কৃতিক সম্পাদক দিদারুল ইসলাম, কার্যকরি পরিষদ সদস্য- তৌহিদুল ইসলাম, মো: নাছির উদ্দীন বাচ্চু, ফাহাদ বিন হাশেম ও কবি মো: সোলাইমান প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category