• রবিবার, ২২ মে ২০২২, ১০:২৮ অপরাহ্ন
Headline
দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু

রামু ব্লাড ডোনার’স সোসাইটির ৩য় বর্ষপূর্তি পালন

ইমাম খাইর, কক্সবাজার অফিস / ৯০ Time View
Update : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

কক্সবাজার অফিস
সরকারের নিবন্ধনপ্রাপ্ত সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন রামু ব্লাড ডোনার’স সোসাইটির ৩য় বর্ষপুর্তি পালিত হয়েছে।

এ উপলক্ষে রামু রাবার বাগান রেস্ট হাউসে শুক্রবার (২৫ মার্চ) দিনব্যাপী আয়োজনে ডোনার, সদস্য ও সুধীজনের মিলনমেলা ঘটে।

সদস্যদের মাঝে বিতরণ করা হয় সাংগঠনিক আইডি কার্ড ও সনদপত্র।

৩য় বর্ষপূতির দিনে মধ্যাহ্নভোজের পর কেক কাটা, সম্মাননা প্রদান, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল বেশ জমকালো।

সভায় অতিথির বক্তব্য রাখেন নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির উপদেষ্টা ও দৈনিক সাঙ্গুর কক্সবাজার জেলা প্রতিনিধি ইমাম খাইর, রামু ব্লাড ডোনার’স সোসাইটির উপদেষ্টা ও জাতীয় দৈনিক খোলা কাগজের কক্সবাজার জেলা প্রতিনিধি নেজাম উদ্দিন, কক্সবাজার জেলা জজ আদালতের আইনজীবী ও রামু ব্লাড ডোনার’স সোসাইটির আইন উপদেষ্টা নুওয়াইছির আরাফাত সোহেল, পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েসের কক্সবাজার জেলা সভাপতি জাবেদুল আনোয়ার, কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটির এডমিন এপলু বড়ুয়া, জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের এডমিন তওহীদ উদ্দিন বারেক, রহিম উদ্দিন সোহেল প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, মানবতার কল্যাণে নিজেদের বুকের তাজা রক্ত দিয়ে কাজ করার আনন্দ পৃথিবীর সব আনন্দকে হার মানায়। সভ্যতার বিকাশের সাথে সাথে ছাত্র-তরুন-যুব সমাজ রক্তদানে অনেক বেশী এগিয়ে এসেছে। তাই অতীতের মতো রক্ত না পেয়ে এখন কোন রোগীদের মৃত্যুর স্বাদ নিতে হয় না। রামু উপজেলার সর্বপ্রথম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কতৃক নিবন্ধনপ্রাপ্ত স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ব্লাড ডোনার’স সোসাইটির সদস্যরা নিজেরা রক্তদানের মাধ্যমে অন্যদেরও উৎসাহিত করছে। রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয় এবং রক্তদানের পাশাপাশি সামাজিক বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডে লিপ্ত রয়েছে উক্ত সংগঠনটি।

এদিকে আলোচনার সভায় সংগঠনের মডারেটর হাফেজ রাশেদ উদ্দিনের সঞ্চালনায় অত্র সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠাতা এডমিন রাশেদ কামাল, তারুণ্য দীপ্ত সংগঠক ও তরুন সাংবাদিক কফিল উদ্দিমচ ইমরুল হাসান বাপ্পি, সায়েদ জুয়েল, কার্যকরী সদস্য জাহেদুল ইসলাম আকিবসহ অনেকেই।

সভায় সংগঠনের বক্তারা বলেন, রামু ব্লাড ডোনার’স সোসাইটি পরিবার আজকে এই পর্যন্ত আসার পিছনে যেই সকল ভাই বন্ধু ও শুভাকাঙ্ক্ষীগণ নিয়মিত সময় দিয়ে অর্থ দিয়ে ও বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে আমাদের প্রতিটা ইভেন্ট সফল করার জন্য সহযোগিতা করেছেন আপনাদের প্রতি আমরা চিরকাল কৃতজ্ঞতা স্বীকার করছি। বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি রামু উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডাক্তার নোভেল কুমার বড়ুয়া ও রামু সুর্যের হাসি ক্লিনিকের মেডিকেল অফিসার ডাক্তার জামিলা রশিদ শবনম এর প্রতি। তাদের আন্তরিক পরামর্শ ও সহযোগিতায় আমাদের পথচলা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category