• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০:৪৭ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

আনোয়ারায় রাতের আঁধারে জমি দখলের অভিযোগ

Reporter Name / ৮৪ Time View
Update : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

জাহাঙ্গীর আলম, আনোয়ারা:

আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের সাপমারা পাড়া এলাকায় রাতের আঁধারে জোরপূর্বক জমি দখলের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার(২২ মার্চ) বিকালে ৪ জনকে অভিযুক্ত করে আনোয়ারা থানায় দখলের এ অভিযোগ করেন ক্ষতিগ্রস্থ মো. শওকত আলী। বিষয়টি তদন্ত করে দেখছেন বলে জানান অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এস আই আবুল ফয়েজ জুয়েল।

আনোয়ারা থানায় অভিযোগ সূত্রে জানাযায়, উপজেলার বটতলী ইউনিয়নের সাপমারা পাড়া এলাকার মৃত কোরবান আলীর পুত্র মো. শওকত আলী ও তার তিন ভাই মিলে ২০০৮ সালে ১০ শতক জমি ক্রয় করে। পরবর্তিতে ওই জমি তারা নিজেদের নামে নামজারী করে মাটি ভরাটসহ নানা উন্নয়ন কর্মকান্ড করে।

কিন্তু গত সোমবার দিবাগত রাত ১ টায় স্থানীয় সামশুল ইসলামের পুত্র ওসমান গণি (৪০), মো. সোলেমান(৪৫), মৃত আবু ছৈয়দের পুত্র মো. মহিউদ্দিন(৩২) ও বারশত ইউনিয়নের মিন্নত আলী দোভাষীর বাড়ীর আবদুল করিমের পুত্র মো. মুন্না(১৯) লোকজন নিয়ে জোরপূর্বক উক্ত জমি দখল করে স্থাপনা নির্মাণ শুরু করে।

খবর পেয়ে ওসমান গণি তাদের বাঁধা দিলে অভিযুক্তরা শওকত আলী ও তার ভাইদের প্রাণনাশের হুমকি দেয়। পরে গত মঙ্গলবার বিকালে ৪ জনকে অভিযুক্ত করে শওকত আলী আনোয়ারা থানায় একটি অভিযোগ দায়ের করে।

এবিষয়ে অভিযুক্ত ওসমাণ গণি পাল্টা অভিযোগ করে বলেন, এই জায়গা আমাদের, এ বিষয়ে আদালতে মামলা চলছে। জমির যথাযথ দলিলপত্র আমাদের কাছে রয়েছে। অভিযোগ কারিরা আমাদের বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে।

অভিযোগকারী শওকত আলী বলেন, এই জমি ২০০৮ সালে আমাদের ক্রয়কৃত জমি এবং আমাদের দখলে রয়েছে। রাতের অধাঁকারে তারা জোর করে মাটি দিয়ে ভরাট করছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা আবুল ফয়েজ জুয়েল বলেন, বটতলী ইউনিয়নের শওকত আলী নামের এক ব্যক্তি তাদের জমি দখলের একটি অভিযোগ করেছে। অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে আগামী শনিবার থানায় ডাকা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category