• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:৪৩ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

জব পোর্টাল ‘চাকরিসেবা’ উদ্বোধন

Reporter Name / ১৪১ Time View
Update : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

সংবাদদাতা
কক্সবাজার জেলায় তরুণ-তরুণীদের চাকরি সংক্রান্ত এবং কারিগরি ও বৃত্তিমূলক প্রশিক্ষক ও স্বেচ্ছাসেবকদের কার্যক্রমকে সহজতর করার লক্ষ্যে ইউএসএআইডির অর্থায়নে ও রিলিফ ইন্টারন্যাশনাল এর উদ্যোগে এমপাওয়ার সোশ্যালের সহযোগিতায় ইউএসআইডির ইয়েস অ্যাক্টিভিটি প্রোগ্রামের আওতায় “জব পোর্টাল ও চ্যাটবট” এর কার্যক্রমের সূচনা উপলক্ষ্যে ২২ মার্চ হোটেল দি কক্স টুডেতে প্রাক-উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দিনব্যাপী এই অনুষ্ঠানে “চ্যাটবট” এবং “চাকরিসেবা” পোর্টাল ব্যবহারের বিভিন্ন দিক তুলে ধরা হয়।
এছাড়াও চ্যাটবট কিভাবে ব্যবহার করতে হবে সে সম্পর্কে একটি প্রশিক্ষণ কর্মসূচিও এর আওতায় পরিচালনা করা হয় যেখানে অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা চ্যাটবট সম্পর্কিত তাদের বিভিন্ন জিজ্ঞাসা তুলে ধরার সুযোগ পান।
অনুষ্ঠানটিতে সংশ্লিষ্ট বিষয় সম্পর্কিত কারিগরি প্রশিক্ষণার্থী ও প্রশিক্ষকবৃন্দ, চাকরিদাতা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, সাংবাদিক এবং সংশ্লিষ্ট বিশেষজ্ঞ উপস্থিত ছিলেন।
এমপাওয়ার সোশ্যাল এর কমুউনিকেশন ম্যানেজার আদনান মেহেদী খানের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন, রিলিফ ইন্টারন্যাশনালের ইউএসএআইডি ইয়েস এক্টিভিটির ডেপুটি চীফ অব পারটি শাহানা শারমিন, এমপাওয়ার ইউএসএআইডি ইয়েস এক্টিভিটির ডিরেক্টর অব ইনোভেশন জাকি হায়দার, স্কাস টেকনিক্যাল ট্রেইনিং সেন্টারের প্রিন্সিপ্যাল মারুফ বিল্লাহ জাবেদ, সিসিডিবির প্রজেক্ট কোঅরডিনেটর এস কে মাকসুদুল হাসান।
তারা বলেন, বর্তমান প্রেক্ষাপটে, ক্যারিয়ার সচেতন তরুণ-তরুণীগণ যেন কর্মজীবন সম্পর্কিত তাদের লক্ষ্য বাস্তবায়ন করতে পারেন, সেজন্য তাদের সহযোগিতার উদ্দেশ্যে বিভিন্ন তথ্য-প্রযুক্তি বিষয়ক প্ল্যাটফর্ম গড়ে উঠছে। মূলত কক্সবাজার জেলার চাকরিদাতা প্রতিষ্ঠান ও চাকরিপ্রার্থীদের মাঝে সঠিকভাবে সমন্বয় সাধনের জন্য “চাকরিসেবা” নামক জব পোর্টালটি তৈরি করা হয়েছে। এতে করে সঠিক সময়ে চাকরি সম্পর্কিত সঠিক তথ্য পাওয়া সম্ভব হয়, তরুণ-তরুণীরা তাদের বিভিন্ন ধরণের দক্ষতা ও প্রশিক্ষণের প্রয়োজনীয়তা সম্পর্কে জানতে পারে এবং তাদের দক্ষতা উপস্থাপন করতে পারে।
উল্লেখ্য, আগামী মে মাসে জব পোর্টাল এবং চ্যাটবট এর কার্যক্রম সম্পূর্ণরূপে শুরুর পরিকল্পনা রয়েছে।
ইউএসআইডির ইয়েস অ্যাক্টিভিটি প্রোগ্রাম দীর্ঘদিন ধরেই কক্সবাজারের যুব সমাজের দক্ষতা উন্নয়ন ও মান বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে, যারই ধারাবাহিকতায় এই অনুষ্ঠানের আয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category