• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:৩০ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

চুক্তি মতে দোকান দখল না দেয়ায় কক্সবাজারে ব্যবসায়ীদের বিক্ষোভ

ইমাম খাইর, কক্সবাজার অফিস / ৩৫৫ Time View
Update : সোমবার, ২১ মার্চ, ২০২২

ইমাম খাইর, কক্সবাজার
কক্সবাজার শহরের এন্ডারসন রোড সংলগ্ন এড জলিল টাওয়ার (জলিল মার্কেট) এর ৩৫ বছরের পুরনো ভাড়াটিয়াদের চুক্তিকৃত দোকান দখল না দিয়ে মালিকপক্ষের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা।

সোমবার (২১ মার্চ) দুপুরে মার্কেটের সামনে অবস্থান ধর্মঘটে জলিল মার্কেটের মালিককে আগামী ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন ক্ষুব্ধ ব্যবসায়ীরা।

এই সময়ের মধ্যে দাবি আদায় না হলে পরবর্তীতে কক্সবাজার শহরে সবধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার হুশিয়ারী দেন। ঘোষণার সঙ্গে অন্যান্য ব্যবসায়ীরা একাত্মতা পোষণ করেন।

ক্ষুব্ধ ব্যবসায়ীদের সঙ্গে সংহতি জানিয়ে বক্তব্য দেন, কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের সভাপতি পৌর প্যানেল মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী, সহসভাপতি আমিনুল ইসলাম হাসান, সাধারণ সম্পাদক আবুল হাশেম, যুগ্ম সম্পাদক মোতাহের হোসেন, খালেদ ওমর রানা, অর্থ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, প্রচার সম্পাদক মোহাম্মদ শফিউল আলম, আইন বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল মিন্টু, সাহিত্য ও পাঠাগার সম্পাদক হেলাল উদ্দিন, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক আনোয়ারুল ইমরান রায়হান, সদস্য কামরুল হাসান, আজিব চৌধুরী, আবুল কালাম, মোঃ নাছির, জুয়েলারী সমিতির সভাপতি সুভাষ ধর, ব্যবসায়ী নেতা মিহিরধর, জলিল মার্কেটের ব্যবসায়ী মধু বাবু, মাহবুবুর রহমান, সুনিল ও সাগর দেব নাথ।

তারা বলেন, গত ১৯৮৭ সাল থেকে এডভোকেট আব্দুল জলিলের কাছ থেকে তারা ৭ জন সেলামীতে দোকান নেন। সঠিক সময়ে ভাড়াও পরিশোধ করেন। মূল মালিকের মৃত্যুর পর গত ২০১৯ সালে ছেলে কলিম উল্লাহ ‘জলিল টাওয়ার’ নামে নতুন মার্কেট নির্মাণের কথা বলে পুরাতন ভাড়াটিয়াদের সঙ্গে নতুন সালামী নির্ধারণ করে চুক্তি করেন। মার্কেটটির নির্মাণকাজ শেষ হলেও দীর্ঘ ৩ বছর ধরে মালিক ভাড়াটিয়াদের দোকান বুঝিয়ে না দিয়ে হয়রানি করে আসছেন।

তারা বলেন, মার্কেট মালিক পুরাতন ভাড়াটিয়াদের দোকান বুঝিয়ে না দিয়ে অন্য ব্যবসায়িদের কাছে বেশী সেলামীতে ভাড়া দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। এ নিয়ে দীর্ঘদিন ধরে পুরাতন ভাড়াটিয়াদের মালিক হয়রানি করছেন।

অবস্থান ধর্মঘটের পর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন ব্যবসায়ীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category