• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:৩৯ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

চকরিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময়

Reporter Name / ৬৮ Time View
Update : সোমবার, ২১ মার্চ, ২০২২

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২০মার্চ) রাতে থানার কনফারেন্স হলরুমে সাংবাদিকদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো.তফিকুল আলম।

চকরিয়া থানার অপারেশন অফিসার (এস আই) রাজিব চন্দ্র সরকারের সঞ্চালনায় মতবিনিময় সভায় কর্মরত সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরী, মাহমুদুর রহমান মাহমুদ, ইবনে আমিন, মিছবাউল হক, ছোটন কান্তি নাথ, আবদুল মজিদ, মনজুর আলম, মুকুল কান্তি দাশ, এম.মনছুর আলম, এস এম হান্নান শাহ, সাইফুল ইসলাম খোকন, জামাল হোসেন ও বাপ্পী শাহরিয়ার প্রমুখ।এ সময় প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় কর্মরত সাংবাদিকরা তাদের বক্তব্যে চকরিয়ার চলমান আইন শৃংখলার সার্বিক পরিস্থতি তুলে ধরেন। এসময় থানায় বিচার নিয়ে হয়রানী, মাদক, ডাকাতি, চিনতাই, ইভটিজিং, কিশোর গ্যাং, ভূমি জবরদখল, সন্ত্রাসী কর্মকান্ডের বিষয় নিয়ে নানা দিকনির্দেশনা পূর্বক বক্তব্য দেন তারা।

সভায় নবাগত অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, পুলিশ ও সাংবাদিক সবচেয়ে বেশি ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করে থাকে। পুলিশ এবং সাংবাদিক একে অপরকে তথ্য দিয়ে সহযোগিতা করে থাকেন এবং একে অপরের পরিপূরক। সবার সহযোগীতার মাধ্যমে চকরিয়া থানাকে অপরাধ ও সন্ত্রাসমুক্ত করতে চাই। এলাকার আইন শৃংখলা পরিস্থতি নিয়ন্ত্রনে ও স্বাভাবিক রাখতে সন্ত্রাসী, মাদক, চাঁদাবাজি, ইভটিজিং, জুয়াখেলা ও কিশোরগ্যাং অপরাধ নির্মূলে পুলিশ খুব শিঘ্রই মাঠে অভিযানে নামবে। সাংবাদিক ও পুলিশ একসঙ্গে কাজ করলে কোন অপরাধী পার পাবে না। মানুষের দূরগোড়ায় পুলিশিং সেবা পৌঁছে দেয়া হবে। আর যারা অপরাধ করবে তাদের জন্য থানা হবে খুবই ভয়ংকর। থানাকে দালাল মুক্ত রাখা হবে। থানায় কোন সেবা প্রার্থীকে কারো ভায়া হয়ে আসতে হবে না। সেবার দরজা আমার কাছে সবার জন্য উম্মুক্ত।

তিনি আরও বলেন, আমি মাঠের লোক। কাজের মাধ্যমে আমার কর্মের পরিচয় ঘটবে। কর্মজীবনের দীর্ঘ ২১ বছর ধরে এই দেশের জনগণের কল্যাণে মাঠে কাজ করে যাচ্ছি। কেউ অপরাধ করলে কোন ধরণের ছাড় নেই। সেই যে সংগঠন বা দলের লোক হোক আইন সবার জন্য সমান।পেশাদ্বারিত্বের মাধ্যমে জনগণের কাছে সঠিক সেবা পৌঁছাতে পুলিশ সর্বদা বদ্ধপরিকর।

প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো: তফিকুল আলম বলেন, সাংবাদিকরা মাঠ পর্যায়ের বিভিন্ন ঘটনা তুলে আনেন। এর মাধ্যমে অপরাধ দমনে পুলিশ ভূমিকা রাখতে পারে। এক কথায় পুলিশ ও সাংবাদিক একে অপরের পরিপূরক। গণমাধ্যমকর্মীরা তথ্য নির্ভর ও বস্তু নিষ্ঠা সংবাদ পরিবেশন করে দেশ ও সমাজ গঠনে অগ্রণী ভূমিকা পালন করছেন। পুলিশের পাশাপাশি তারাও অপরাধ নির্মূলে ভূমিকা পালন করেন। সাংবাদিক এবং পুলিশের কাজ আলাদা হলেও উদ্দেশ্য কিন্তু এক। সঠিক তথ্য প্রকাশে একে অন্যের সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করে তিনি আরো বলেন, সাংবাদিকদের কাছ থেকে আমরা এমন কিছু তথ্য পাই, যা পুলিশের কোনো সদস্য বা কর্মকর্তা দিতে পারেন না। তাই সকল সাংবাদকর্মীর উচিত বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা। কাউকে হেয়প্রতিপন্ন করে তথ্য বিভ্রাটের মাধ্যমে সংবাদ প্রকাশ করা কোন প্রকৃত সাংবাদকর্মীর কাজ নয়। সকল পেশাদার সাংবাদিকদের উচিত দেশের উন্নয়ন ও মানুষের সেবার কথা চিন্তা করে সঠিক তথ্যটা জাতির কাছে তুলে ধরাই হলো প্রকৃত সাংবাদিকতা। তিনি উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, মাদক ও ইভটিজিং নিয়ন্ত্রণ, সন্ত্রাস দমনসহ অন্যান্য অপরাধ দমনে সহায়ক ভূমিকা রাখতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category