• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৮:৫৯ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

কক্সবাজারে টিসিবির পণ্য বিক্রয় শুরু

ইমাম খাইর, কক্সবাজার অফিস / ৮৩ Time View
Update : রবিবার, ২০ মার্চ, ২০২২

ইমাম খাইর, কক্সবাজার
পবিত্র রমজান উপলক্ষ্যে কক্সবাজার জেলায় নিম্ন আয়ের এক লাখ ১৫ হাজার ৮৬৭ পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

রবিবার (২০ মার্চ) সকাল ১০ টায় শহরের পাবলিক লাইব্রেরী মাঠে বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এসময় পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম তারিকুল আলম, সিভিল সার্জন ডা: মাহবুবুর রহমান, পৌর প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির, কাউন্সিলর এমএ মনজুর, জাহেদা আক্তার ও প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জেলার ৮ উপজেলায় মোট ১৭টি স্থানে সরকার নির্ধারিত মূল্যে ১১ জন ডিলারের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হবে। কেবল ‘ফ্যামিলি কার্ডধারী’ ১৬ হাজার ৬৩৯ পরিবারের সদস্য এই সুবিধা পাবে। পণ্য বিক্রয়ে অনিয়ম প্রতিরোধে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রতিটি উপজেলা ও পৌরসভায় ভ্রাম্যমান আদালত সক্রিয় বলে জানিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, প্রথম পর্বে পরিবারগুলোর মাঝে দুই লিটার সয়াবিন তেল (প্রতি লিটার ১১০ টাকা দরে), দুই কেজি মসুরের ডাল (প্রতি কেজি ৬৫ টাকা দরে) এবং দুই কেজি চিনি (প্রতি কেজি ৫৫ টাকা দরে) বিক্রি করা হবে।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলার ৮ উপজেলার সকল ইউনিয়নে একটি করে ট্যাগ টিম গঠন করা হয়েছে। গঠিত ট্যাগ টিম জেলা, পৌরসভা ও উপজেলা মনিটরিং টিমের তত্ত্বাবধানে সার্বক্ষনিকভাবে বিক্রয় স্থানসমূহে উপস্থিত থেকে বিক্রয় কার্যক্রম তদারকি করবে এবং বিক্রি শেষে প্রত্যয়ন দেবে। টিসিবির ডিলারগণ প্রতিটি স্পটে সকাল ৯ টা থেকে প্রতিদিনের লক্ষ্যমাত্রা অনুযায়ী পণ্য বিক্রয় শেষ না হওয়া পর্যন্ত বিক্রয় কার্যক্রম চালু রাখবেন।

এদিকে, সদরের ঝিলংজা ইউনিয়নে রবিবার সকালে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রমের উদ্বোধন করেছেন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায়। এ সময় ইউপি চেয়ারম্যান টিপু সুলতানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ইউএনও মিল্টন রায় জানিয়েছেন,  সুশৃংখলভাবে প্রথম দিনের কার্যক্রম শুরু হয়েছে। সদরে নিম্ন আয়ের ২২ হাজার মানুষ টিসিবির পণ্য পাবে।

তবে, নবগঠিত ঈদগাঁও উপজেলার কয়েকটি এলাকায় টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রমে অনিয়মের অভিযোগ উঠেছে। তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়ার দাবি স্বানীয়দের।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category