• রবিবার, ২২ মে ২০২২, ১০:৪৪ অপরাহ্ন
Headline
দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু

চরম্বা ইউপি চেয়ারম্যান বিচারক ও আদালতকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় সাতকানিয়া আইনজীবী সমিতির মানববন্ধন

Reporter Name / ১৩৮ Time View
Update : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

নিজস্ব প্রতিবেদক:

লোহাগাড়ার চরম্বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দিন কর্তৃক জন সমাবেশে আদালত অবমাননামূলক কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করায় তাহার অপসারণসহ শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল সসাড়ে ১১টায় সাতকানিয়া আদালত চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন সাতকানিয়া আইনজীবী সমিতি।

সতাকানিয়া আইনজীবী সমিতির সহ-সভাপতি সুজন পালিতের সভাপতিত্বে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সাতকানিয়া আইনজীবী সমিতির। সাবেক সভাপতি আবদুর রকিব চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মিনহাজুর আবরার, সাধারণ সম্পাদক এডভোকেট মেছবাহ্ উদ্দিন কচির, সহ-সম্পাদক এডভোকেট এ.এম ফয়সাল।

সমাবেশে বক্তারা বলেন, বিজ্ঞ আদালতে বিচারাধীন কোন বিষয় চেয়ারম্যান ও পুলিশ হস্তক্ষেপ নিতে পারে না। সম্প্রতি বিজ্ঞ আদালতে বিচারাধীন একটি মামলার নালিশী ভূমিতে স্থিতিবস্থার আদেশ বজায় থাকা স্বত্ত্বেও স্থিতিবস্থার আদেশ লংঘন করে চৌকিদারসহ বিবাদীপক্ষকে দখল বুঝিয়ে দেওয়ায় আদালত অবমাননা করেছেন চরম্বা ইউপি চেয়ারম্যান। আদালত তাকে চৌকচ করলে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। কিন্তু ক্ষমা চাওয়ার পর বিজ্ঞ বিচারক ও আদালতকে অবজ্ঞা করে কুরুচিপূর্ণ বক্তব্য দেন। যা বিজ্ঞ আদালত আবমাননার সামিল। চেয়ারম্যানের এরকম কুরুচিপূর্ণ বক্তব্য আইনজীবীরা মেনে নিবেনা। একজন চেয়ারম্যানের বিচারকার্যের আপিল বিভাগ হচ্ছে সহকারী জর্জ আদালত। সেই আদালতকে অবজ্ঞা করায় তাকে দ্রুত চেয়ারম্যান থেকে অপসারণ ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান। এছাড়া বিষয়টি স্থানীয় সরকার ও মাননীয় প্রধানমন্ত্রীর জরুরী হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

এসময় উপস্থিত ছিলেন, এডভোকেট শিব শংকর নাথ, মো. সোলাইমান, মো. তাজুল ইসলাম চৌধুরী, ইমতিয়াজুল হক, আজিজুল হক, আবুল কাসেম চৌধুরী, আসীষ কুমার দত্ত, মো. আবু বক্কর, আজিজুর কবির, হাফিজুল ইসলাম মানিক, মাহমুদুল হক চৌধুরী, এ.এম জাহাঙ্গীর বাবুল, আপরোজ হাছনা চৌদুরী সুমি, শাহাদাত হোসেন হীরু, আবুল কালাম, মো. শিহাব উদ্দিন, দেবরাজ দাশ গুপ্ত, মো. জসিম উদ্দিন, দেলোয়ার হোসেন, সৈয়দ শওকত আলী ও রাজিয়া সোলতানা বকুলসহ আইনজীবী সমিতির সকল সদস্য ও আইনজীবীরা উপস্থিত ছিলেন। ম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category