• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:০৫ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

লোহাগাড়ায় আবারো গুঁড়িয়ে দেওয়া হল এমএমবি ইটভাটা

নিজস্ব প্রতিবেদক / ১৪২ Time View
Update : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

চরম্বায় পুনরায় গুঁড়িয়ে দেওয়া এমএমবি ইটভাটা।

লোহাগাড়া উপজেলার চরম্বা কাজির পাড়া এলাকায় বদিউল আলম কোম্পানী, জামাল হোসেন কোম্পানী ও আশ্বিষ দাশ কোম্পানীর মালিকানাধীন অবধৈভাবে গড়ে ওঠা এমবিএম ইটভাটা আবারো গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (৮ মার্চ) বিকেল ৩টায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে নেতৃত্বদেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস।

গেল বছরও এমবিএম ইঠভাটায় কোন বৈধ কাগজপত্র না থাকায় গুঁড়িয়ে দিয়েছিল জেলা প্রশাসন। প্রশাসনকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে সেই বছর ড্রাম চিমনি ব্যবহার করে পুনরায় ইটভাটার কার্যক্রম চালিয়ে গিয়েছিল মালিক পক্ষ। চলতি মৌসুমে ইটভাটায় কার্যক্রম চালু করতে ইটভাটায় চিমনি তৈরির কাজ শুরু হলে গত ১২ নভেম্বর দৈনিক সাঙ্গু পত্রিকায় “লোহাগাড়ায় অবৈধ ইটভাটায় চলছে কার্যক্রম” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছিল।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আশরাফ উদ্দিন, সহকারী পরিচালক নুর হাসান সজিব, সাতকানিয়া ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার হুমায়ন খাঁন, লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ৈ।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন, চরম্বায় এমএমবি ইটভাটায় কার্যক্রম পরিচালনার জন্য বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় ইটভাটার চিমনি ও ভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া ভাটায় পুঁড়ানোর জন্য তৈরিকৃত কাঁচা ইট ধ্বংস করা হয়েছে।

উল্লেখ্য, চলতি মৌসুমে চলমান অভিযানে লোহাগাড়া সদরে ১টি, চরম্বায় ২টি, চুনতিতে ১টি, পুটিবিলায় ১টি এবং বার আউলিয়া ডিগ্রী কলেজের সামনে ১টিসহ মোট ৬টি ইটভাটা গুঁড়িয়ে দেয় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category