• সোমবার, ২৩ মে ২০২২, ১২:১০ পূর্বাহ্ন
Headline
দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু

বঙ্গবন্ধু সাফারি পার্ক এলাকায় অবৈধ বালু উত্তোলনে অভিযান!

Reporter Name / ১৩৮ Time View
Update : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২

মো. নিজাম উদ্দিন, চকরিয়া:

চকরিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে পার্ক কর্তৃপক্ষ। এসময় বেশ কয়েকটি বালু উত্তোলনের সেলুমেশিন ধ্বংস করে ডজনাধিক পাইপ কেটে টুকরো টুকরো করে দেয়া হয়।

বুধবার দুপুরে সাফারি পার্কের তত্ত্বাবধায়ক মাজাহারুল ইসলামের নেতৃত্বে ফকিরাখোলা নামক এলাকায় এ অভিযান চালায়। অভিযানকালে সাথে ছিল বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের কর্মকর্তা কর্মচারীরা।

অপরদিকে সাফারি পার্ক এলাকা ছাড়াও পাগলিরবীল বালু পয়েন্ট সংলগ্ন খুটাখালী এলাকা ও মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের প্রায় একশ একর বনভূমিতে অবৈধভাবে বালু উত্তোলন চলছে। মুক্তিযোদ্ধাদের নিয়ে খুটাখালী বনাঞ্চলের সামাজিক বনায়নে বালু উত্তোলনে গাছশুন্য হয়ে পড়ছে। এমনকি চিরতরে হারিয়ে যাচ্ছে ভবিষ্যৎ চারা লাগানোর তলদেশ। সুত্রে জানায়, উপজেলা থেকে কোন অভিযান আসলে সোর্সের মাধ্যমে অগ্রিম খবর পায় জড়িতরা। এসময় ক’দিন নিরাপদ দুরত্বে অবস্থানে থেকে জনপ্রতিনিধি বা সরকার দলের নেতাদের শরণাপন্ন হয়ে পুনরায় শুরু করে বালু উত্তোলন।

ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের তত্ত্বাবধায়ক মাজাহারুল ইসলাম জানান, পার্ক এরিয়ার যেকোন স্থান থেকে বালু উত্তোলন যেই করুক না কেন কাউকে ছাড় দিচ্ছি না। অভিযান ছিল এবং আগামীতেও চলমান থাকবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category