• রবিবার, ২২ মে ২০২২, ১১:৪৯ অপরাহ্ন
Headline
দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু

চকরিয়ায় অগ্নিকান্ডে বসতঘরসহ ৩টি গরু পুড়ে ছাই : ৮ লক্ষ টাকার ক্ষতি

Reporter Name / ২০৪ Time View
Update : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

এম.মনছুর আলম, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে এক দিনমজুর পরিবারের বসত ঘরসহ গোয়াল ঘরে থাকা ৩টি গরু পুড়ে ছাই হয়ে গেছে। এতে আগুনে পুড়ে ভস্মিভূত হয়ে প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষতি হয়।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো: আইয়ুব বসতঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মো: আইয়ুব ওই এলাকার নাজেম উদ্দিন দুদু’র ছেলে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের দরবেশকাটা পশ্চিম পাড়ার বাসিন্দা নাজেম উদ্দিন দুদু’র পুত্র মো: আইয়ুব পেশায় একজন দিনমজুর।

দিনমজুর আইয়ুব তার স্ত্রী, ৪ সন্তান নিয়ে ১টি ছোট্ট ঘরে গাদাগাদি করে কোন রখম বসবাস করতো। বসতঘর লাগোয়া ছিল গরুর গোয়াল ঘর। তার বসতঘরে বৈদ্যুতিক শক সার্কিটের কারণে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। মুহূর্তে আগুনের লেলিহান শিখা গোয়াল ঘর ও গরুর খড়ের গাদায় ছড়িয়ে পড়ে। এতে বসতঘর থেকে তার সন্তানদের প্রাণে রক্ষা করলেও গোয়াল ঘরে থাকা ৩টি গরুকে প্রাণে রক্ষা করতে পারেনি। ওইসময় বসত ঘরে থাকা আসবাবপত্র ও বিভিন্ন মালামাল পুড়ে সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়। খবর পেয়ে চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশনের একদল কর্মী ঘটনাস্থলে পৌঁছার আগেই দিনমজুর আইয়ুবের সহায় সম্বল আগুনে পুড়ে ছাই হয়ে যায়। সে এখন নিঃস্ব। বর্তমানে খোলা আকাশের নিচে রয়েছে তার পরিবারের সদস্যরা।

ক্ষতিগ্রস্থ দিনমজুর মো: আইয়ুব জানায়, স্ত্রী-সন্তানদের পরণের কাপড় ছাড়া ঘর থেকে কিছুই বের করতে পারিনি। আগুনে পুড়ে সবকিছু ভস্মিভূত হয়ে আমার প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান কাছে জানতে চাইলে তিনি বলেন, অগ্নিকান্ডের ঘটনাটি স্থানীয় ইউপি চেয়ারম্যান আমাকে অবহিত করেছেন। ঘটনাস্থল পরিদর্শনে করে ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য শুকনো খাবার ও শীতবস্ত্র তুলে দেয়া হবে।

তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হবে। জেলা প্রশাসনের অনুদান পাওয়ার সাথে সাথে তা ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রদান করা হবে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category