• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

লিটন-মুশফিকের রেকর্ড জুটির মঞ্চেই সিরিজ জয় বাংলাদেশের

Reporter Name / ৮৭ Time View
Update : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক:

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে ৮৮ রানে হারিয়েছে বাংলাদেশ। আর এতেই তিন ম্যাচের সিরিজের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল তামিম ইকবালের দল। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৩০৬ রান তোলে বাংলাদেশ।

লিটন-মুশফিকের রেকর্ড জুটিতে ৩০৬ রান কম কথা নয়। অথচ এমন স্কোরের পরও নিশ্চিন্ত থাকতে পারছিল না বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৮৯ রানের জুটি গড়ে আতঙ্ক ছড়িয়েছিলেন রহমতশাহ-নাজিবুল্লাহ জাদারান। তবে তাসকিন আহমেদ এবং সাকিব আল হাসানের দুর্দান্ত বোলিংয়ে ৪৫.১ ওভারে ২১৮ রানে আফগানদের অলআউট করে দেয় বাংলাদেশ।

পাহাড়সম রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে রান আউট হন রিয়াজ হাসান। ২ বলে ১ রান করে দলীয় ৯ রানের মাথায় ফেরেন এই ব্যাটার। এরপর তৃতীয় ওভারটা মেডেন দেন তাসকিন আহমেদ। চাপ ধরে রেখে পরের ওভারে হাসমতউল্লাহ শহিদীকে তুলে নেন শরিফুল ইসলাম। চতুর্থ ওভারের পঞ্চম বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন হাসমতউল্লাহ। ৩ বলে এক চারে ৫ রান করেন তিনি।

এরপর তৃতীয় উইকেটে জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন ওমারজাই এবং রহমতশাহ। ১০ ওভারের সাকিব আল হাসানের করা প্রথম বলে উইকেট ছেড়ে উড়িয়ে মারতে যান আজমতউল্লাহ। তবে বল মিস করলে মুশফিকুর রহিম স্ট্যাম্পিং মিস করেননি। ওমারজাই ১৬ বলে ৯ রান করে যখন ফিরছেন স্কোরবোর্ডে আফগানদের রান তখন ৩৪, নেই তিন উইকেট।

এরপর রহমত শাহ আর নাজিবুল্লাহর ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় আফগানরা। এই জুটি থেকে ৮৯ রান আসে। ২৪তম ওভারের পঞ্চম বলে মেহেদি হাসান মিরাজকে বাউন্ডারি হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন রহমত শাহ। পরের ওভারে বল হাতে আসেন তাসকিন আহমেদ। এসেই প্রথম বলে রহমত শাহকে বোল্ড করেন এই পেসার। আউট হওয়ার আগে ৭১ বলে ৫২ রান করেন রহমত শাহ।

ওই ওভারের শেষ বলে তাসকিন আহমেদের বলে সিঙ্গেল নিয়ে নাজিবুল্লাহ পূর্ণ করেন অর্ধশতক। এরপর আর বেশি সময় উইকেটে টিকতে পারেননি তিনি। তাসকিন আহমেদের বলে মুশফিকের হাতে ক্যাচ তুলে দিয়ে নাজিবুল্লাহ ফেরেন ৫৪ রানে। এরপর দ্রুতই রহমতউল্লাহকে ফেরান সাকিব।

৭ম উইকেটে মোহাম্মদ নবী এবং রশিদ খান মিলে কিছুটা লড়াই চালালেও তাতে কেবল পরাজয়ের ব্যবধানই কমাতে পারে সফরকারীরা। দলীয় ১৮৪ রানে ব্যক্তিগত ৩২ রানে মিরাজের বলে লং অনে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নবী। এরপর রশিদ খান ২৬ বলে ২৯ রান করে শিকার হন মোস্তফিজের। শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন বাকি দুই উইকেট তুলে নিলে ৪৫.১ ওভারে ২১৮ রানে অলআউট হয় আফগানিস্তান। আর বাংলাদেশ পেয়ে যায় ৮৮ রানের বিশাল জয়।

বাংলাদেশের দুর্দান্ত বল করেন তাসকিন আহমেদ। ১০ ওভারে দুটি মেডেনে ৩১ রান দিয়ে নেন দুটি উইকেট। সাকিব আল হাসানও তার কোটার ১০ ওভারে ৩৮ রান দিয়ে নেন দুটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৫০ ওভার; ৩০৬/৪; (তামিম ১২, লিটন ১৩৬, সাকিব ২০, মুশফিক ৮৬, মাহমুদউল্লাহ ৬*, আফিফ ১৩*); (ফজলহক ১০-১-৫৯-১, ফরিদ ৮-০-৫৬-২, মুজিব ১০-০-৪৯-০, আজমতউল্লাহ ৭-০-৩৭-০, রশিদ ১০-০-৫৪-১, নবী ৪-০-২৬-০, রহমত ১-০-১০-০)।

আফগানিস্তান: ৪৫.১ ওভার; ২১৮/১০; (রহমত ৫২, রিয়াজ ১, হাসমতউল্লাহ ৫, আজমতউল্লাহ ৯, নাজিবুল্লাহ ৫৪, নবী ৩২, রহমতউল্লাহ ৭, রশিদ ২৯, মুজিব ৮, ফরিদ ৬*, ফজলহক ১); (মোস্তাফিজ ৮-০-৫৩-১, শরিফুল ৭-০-৪৪-১, তাসকিন ১০-২-৩১-২, সাকিব ৯-০-২৯-২, মিরাজ ১০-০-৫২-১, মাহমুদউল্লাহ ১-০-২-১), আফিফ ০.১-০-০-১)।

ফলাফল: বাংলাদেশ ৮৮ রানে জয়ী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category