• রবিবার, ২২ মে ২০২২, ১১:৪৯ অপরাহ্ন
Headline
দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু

সেন্টমার্টিনে ফের জাহাজ চলাচল শুরু, আটকে থাকা পর্যটকরা ফিরবে আজ

ইমাম খাইর, কক্সবাজার অফিস / ১৩৪ Time View
Update : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২

ইমাম খাইর, কক্সবাজার
টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে ফের চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারী) সকালে টেকনাফ জেটিঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে জাহাজ ছেগেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর সাবেক সভাপতি ও বে-অব বেঙ্গল গ্রুপ ট্যুরিজমের স্বত্তাধিকারী তোফায়েল আহম্মেদ।
তিনি বলেন, ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত’ এর কারণে ২১ ফ্রেব্রুয়ারী সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছিল উপজেলা প্রশাসন। সংকেত কেটে কেটে যাওয়ায় প্রশাসনের অনুমতি সাপেক্ষে জাহাজ চলাচল শুরু করেছে।
বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকদের আজকে নিয়ে আসা হবে বলে জানান তোফায়েল আহমেদ।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলকারি আটটি জাহাজ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছিল। সোমবার রাতে সতর্ক সংকেত উঠে যাওয়ায় মঙ্গলবার থেকে জাহাজ চলাচলে অনুমতি দেয়া হয়।
স্থানীয় সূত্র জানায়, গেল রবিবার সকালে টেকনাফের দমদমিয়া বিআইডব্লিটিএ নৌ বন্দর থেকে আটটি জাহাজে করে প্রায় পাঁচ হাজারের মতো পর্যটক সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে যান। এরমধ্যে প্রায় দুই হাজারের পর্যটক একইদিন বিকেলে ফিরে আসলেও রাতযাপনের জন্য সেন্টমার্টিনে রয়েছেন প্রায় তিন হাজার পর্যটক। তারা দ্বীপের বিভিন্ন হোটেল-কটেজে অবস্থান করছেন।
সেন্টমার্টিনে চলাচলরত কেয়ারী ট্যুরস এন্ড লিমিটেড এর কক্সবাজার ইনচার্জ নুর মোহাম্মদ ছিদ্দিকী বলেন, সাগরে তিন নম্বর সংকেতের কারনে একদিন জাহাজ চলাচল বন্ধ ছিল। এখন পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় মঙ্গলবার কেয়ারী সিন্দাবাদ ও কেয়ারী ক্রুজ এন্ড ডাইন ৭০০ পর্যটক নিয়ে সেন্টমার্টিন গমন করেছে। এরআগের দিনে থেকে যাওয়া পর্যটকদেরও আজকে ফিরিয়ে নিয়ে আসা হবে।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, সতর্কতা সংকেত কেটে যাওয়ায় সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু হয়েছে। দ্বীপে আটকাপড়া পর্যটকরাও আজকে ফিরে আসবে। পর্যটক পরিবহন জাহাজসমূহে আর কোনো প্রতিবন্ধকতা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category