• রবিবার, ২২ মে ২০২২, ১০:৩০ অপরাহ্ন
Headline
দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু

কুতুবদিয়ায় আ’লীগের উদ্যোগে শহীদ এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা

Reporter Name / ১৭৬ Time View
Update : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২

শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া:

কক্সবাজারের কুতুবদিয়ায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উদযাপন ‌উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ২১ ফেব্রুয়ারী ) বিকালে আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা আওরঙ্গজেব মাতবর এর সভাপতিত্বে এবং উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক কাইছার সিকদারের সঞ্চালনায় সভাটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দীন লালা, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদ উল্লাহ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন লালা, বড়ঘোপ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান টিটু, আলী আকবর ডেইল ইউনিয়নের সভাপতি ও চেয়ারম্যান জাহাঙ্গীর সিকদার, কৈয়াবিল ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক ও চেয়ারম্যান আজমগীর মাতবর, লেমশিখালী ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা শ্রমিকলীগের সদস্য সচিব ছৈয়দ মোজাম্মেল হক, উপজেলা বাস্তহারা লীগের সভাপতি মনির আহমেদ মাতবর, উপজেলা মহিলা আ.লীগের সভাপতি ছৈয়দা মেহেরুন্নেছা, উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক বেবি আক্তার, উপজেলা ছাত্রলীগ সভাপতি খোরশেদ আালম, আলী আকবর ডেইল ইউনিয়ন যুবলীগের সাবেক আহ্বায়ক কাইমূল হুদা বাদশা প্রমুখ।

এছাড়া ও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের অসংখ্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, বুকের তাজা রক্ত দিয়ে মায়ের ভাষাকে রক্ষা করার জন্য ৫২সালের ভাষা আন্দোলনে শহীদ হওয়া সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তারা বলেন, ৫২শুধু ভাষা আন্দোলন নয় বরং স্বাধীনতা সংগ্রামের সূচনা। মাতৃভাষা রক্ষার জন্য একমাত্র বাঙ্গালী জাতি প্রাণ দিয়েছেন সেটা সারা বিশ্বের কাছে অনন্য উদাহরণ। বাংলা ভাষা ও ২১শে ফেব্রুয়ারী কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে জাতিসংঘের স্বীকৃতি প্রদানে অসাধারণ ভূমিকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তাঁরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category