• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০:০৭ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউটের বার্ষিক তাঁবুবাস ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

Reporter Name / ১৮০ Time View
Update : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজার জেলার শ্রেষ্টতম শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপের তিনদিন ব্যাপী বার্ষিক তাঁবুবাস অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। স্কাউদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তির লক্ষ্য নিয়ে বিদ্যালয়ের ৩২জন স্কাউট ৪টি উপদলে বিভক্ত ৩ দিন ব্যাপী এই কর্মসূচি পালন করে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে তাঁবুবাসের সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে তিন দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি হয়। স্কাউট গ্রুপের বার্ষিক তাঁবুবাসের অনুষ্ঠান উপলক্ষে বিদ্যালয়ের পক্ষথেকে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়।
উক্ত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।
চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের সভাপতিত্বে ও স্কাউট শিক্ষক আনছারুল করিমের সঞ্চালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য শওকত হোসেন, জেলা স্কাউটের সাধারণ সম্পাদক তপন কুমার শর্মা, জেলা স্কাউট লিডার ফরিদুল আলম,
চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন, চকরিয়া কোরক বিদ্যাপীঠের সহকারী প্রধান শিক্ষক ফজলুল কাদের প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী বলেন, বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে স্কাউট সদস্যরা তাদের যোগ্যতা এবং মেধা দিয়ে দেশ ও জাতির সেবাই নিরলস ভাবে কাজ করে চলেছে। একজন শিক্ষার্থীকে শুধু একাডেমিক শিক্ষা গ্রহন করলে হবে না। তাকে খেলাধুলাসহ প্রতিটি ক্ষেত্রে দক্ষতা অর্জন করতে হবে। নিজেকে জানতে হবে, সমাজে ভাল কাজের সাথে থাকতে হবে।
তিনি আরও বলেন, স্কাউটের প্রত্যেক সদস্যরা সমাজের ভাল কাজের জন্য উৎসাহিত করতে হবে। একজন স্কাউট সদস্যকে মাদক ও অপরাধ থেকে দূরে থেকে নিজেকে মানবিক কাজে সম্পৃক্ত হয়ে সমাজ ও দেশ পরিবর্তনে এগিয়ে আসতে হবে। অতীতের ন্যায় বিদ্যালয়ের ঐতিহ্য বর্তমান স্কাউটদেরও সুনাম অক্ষুন্ন রাখতে হবে।
উল্লেখ্য, তাঁবুবাসের মুল উপজীব্য বিষয় ছিল নেতৃত্ব সৃষ্টি, নিজের দক্ষতা অর্জন, স্কাউটের মৌলিক বিষয়ে জ্ঞান লাভ।
আলোচনা সভা শেষে অনুষ্ঠানের অতিথিরা স্কাউটদের মাঝে পুরস্কার ও সনদপত্র তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category