• রবিবার, ২২ মে ২০২২, ১১:১৬ অপরাহ্ন
Headline
দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু

সাতকানিয়ায় কেন্দ্র দখল, ব্যালটে সীল, প্রার্থী ও এজেন্টদের মারধরে নির্বাচন সম্পন্ন: সহিংসতায় নিহত ২

Reporter Name / ১৭১ Time View
Update : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

নিজস্ব প্রতিবেদক:

শেষ ধাপে সাতকানিয়ায় ১৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল, ব্যালটে সীল, প্রার্থী ও এজেন্টদের মারধরে নির্বাচন সম্পন্ন হয়েছে। ধাওয়া পাল্টা-ধাওয়া, গোলা-গুলি ও ইট-পাটকেল নিক্ষেপে এবং কুপিয়ে নলুয়া ও বাজেলিয়ায় সহিংসতার ঘটনায় শিশুসহ ২ জন নিহত হওয়ার ঘটনা ঘটে। এতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ আহত হয়েছেন প্রায় শতাধিক লোকজন।

নির্বাচনে সহিংসতার ঘটনায় নিহতরা হলেন- সাতকানিয়া নলুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী মিজানুর রহমানের ভাতিজা মো. তাসিব (১৫)। সে নলুয়া ৮নং ওয়ার্ড এলাকার জসিম উদ্দিনের ছেলে ও আরএমএন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র। অপরদিকে নিহত আব্দুস শুক্কুর (৪৫) বাজালিয়ার নৌকা প্রার্থীর সমর্থক বলে জানা যায়।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহনের পর সকাল ১১ টার দিকে উপজেলার কাঞ্চনা, খাগরিয়া, নলুয়া, বাজেলিয়া, সোনাকানিয়া, ছদাহা, চরতি ইউনিয়নে এ ঘটনা ঘটে।

খাগরিয়া ইউনিয়নে গনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র গোলাগুলিরর ঘটনায় ঘটে। এতে অনেকে আহত হন। অপরদিকে সোনাকানিয়া ইউনিয়নে ৬, ৭, ৮ ও ৯ নং কেন্দ্রে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট বের করে পোলিং অফিসার ও নৌকা প্রতীকে সীল মেরে ব্যালট বাক্স ভরার অভিযোগ তুলেন স্বতন্ত্র চেয়রম্যান প্রার্থী মো. সেলিম উদ্দিন। গোলাগুলির ঘটনায় খাগরিয়া গনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয ও খাগরিয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্রে ভোট গ্রহন বন্ধ ছিল।

নিহত তাসিবের চাচা সদস্য পার্থী মিজানুর রহমান বলেন, নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকদের ধারালো দা’র কোপে ঘটনাস্থলে আমার ভাতিজা নিহত হন । প্রত্যেকের ন্যায় নির্বাচন দেখার জন্য কেন্দ্র এসছিল সেও।

সকাল সাড়ে ৯টায় বাজালিয়া বড়দুয়ারা ভোট কেন্দ্রে বেশকিছু ব্যালটে নৌকা প্রতীকে সীল মারা পাওয়া যাওয়ায় কেন্দ্রে উত্তেজনা সৃষ্টি হওয়ায় সাময়িক ভোট গ্রহন স্থগিত থাকে বলে জানান বিদ্রোহী প্রার্থী শহিদুল্লাহ চৌধুরী । তিনি আরো বলেন, ওই কেন্দ্রে নৌকার লোকজন আমার এজেন্টকে মারধর করে বের করে দেন।

সাতকানিয়ায় ১৬ ইউনিয়নের মধ্যে পুরানগড়, কেঁচিয়া, সাতকানিয়া সদর ও মাদর্শা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। অন্যান্য ইউপিতে চেয়ারম্যান পদে ৩৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪২ জন ও সাধারণ সদস্য পদে ৫৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১৬ ইউনিয়নে ১৫৪টি ভোট কেন্দ্রে ৬৭১টি বুথে ভোটাধিকার প্রয়োগ করেন ২ লাখ ৪৬ হাজার ৯০৩ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৩২ হাজার ৫০৫ জন এবং মহিলা ১ লাখ ১৪ হাজার ৩৯৮ জন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category