• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

পেকুয়ায় অস্ত্র কারখানার সন্ধান, ৮টি দেশীয় তৈরী অস্ত্রসহ আটক ৩

Reporter Name / ১০২ Time View
Update : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় শীর্ষ সন্ত্রাসী আব্দুল হামিদের আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্র তৈরির সরাঞ্জমসহ ৩ জনকে আটক করে র‍্যাপি এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ।

বুধবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলা টৈটং ইউপির জুমপাড়ায় ওই আস্তানা থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর অধিনায়ক এম.এ. ইউসুফ। এসময় দেশীয় তৈরি ৮টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আটকৃকতরা হলেন, টৈটং ইউপির নাপিতাখালি এলাকার মো. ছিদ্দিকের ছেলে অস্ত্র তৈরীর কারিগর আমিরুল,একই ইউপির জুমপাড়া এলাকার নুরুল কাদেরের ছেলে আব্দুল গফুর ও মো.মূসার ছেলে বাদশা। তবে এই অস্ত্র তৈরির মূল কারিগর আব্দুল হামিদ এসময় পালিয়ে যায়।

র‍্যাব সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন আগে উপকূলের শীর্ষ জলদস্যু কবির বাহিনীর প্রধান কবিরসহ ১৫ জনকে আটক করে র‍্যাব। পেকুয়ার টইটং ইউপির জুমপাড়ায় আব্দুল হামিদের অস্ত্র তৈরির কারখানা থেকে সে অস্ত্র সংগ্রহ করতো বলে র‍্যাবকে তথ্য দেয় কবির। তার দেওয়া তথ্যের উপর ভিত্তি করে টইটং ইউপির জুম পাড়ার বেশ কয়েকটি পাহাড়ে ৪৮ ঘন্টা অভিযান পরিচালনা করে অস্ত্র তৈরির সরাঞ্জমসহ ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছে র‍্যাব। তবে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে এই অস্ত্র তৈরির মূলহোতা আব্দুল হামিদ।
র‍্যাব-৭ এর অধিনায়ক ল্যাপ্টেনেন্ট কর্ণেল এম.এ. ইউসুফ জানান, পেকুয়াতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়ে গত ৪৮ ঘন্টা ধরে বেশ কয়েকটি পাহাড়ে অভিযান পরিচালনা করে ৮ টি দেশীয় তৈরি অস্ত্রসহ ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছি। আমাদের ধারণা তারা এই অস্ত্র গুলো দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে থাকে। তবে মূলহোতা আব্দুল হামিদ এখনো ধরা পড়েনি। আমাদের ধারণা সে এখনো পাহাড়ের কোথাও লুকিয়ে আছে। আমরা খুব শীগ্রই তাকেও আটক করতে সক্ষম হবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category