• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:৫৩ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

চকরিয়ায় করোনার বিধি নিষেধ বাস্তবায়নে মাঠে নেমেই করোনা আক্রান্ত ইউএনও জেপি দেওয়ান

Reporter Name / ১২৮ Time View
Update : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২

এম.মনছুর আলম, চকরিয়া :

সরকার ঘোষিত বিধি নিষেধ প্রতিপালনে ও করোনা সচেতনতায় মাঠে নেমে করোনা আক্রান্ত হয়েছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

মঙ্গলবার (২৪ জানুয়ারী) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইউএনও জেপি দেওয়ানের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে ওইদিন বিকেলে তা করোনা পজিটিভ এসেছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়।

বর্তমানে তিনি সরকারি নিজ বাসভবনে আইসোলেশনে রয়েছেন। হালকা গলাব্যাথা ছাড়া তাঁর আর কোনো শারীরিক সমস্যা নেই বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান।

জানাগেছে, দেশে নতুন করে কোভিড়-১৯ করোনা ভাইরাস সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় চলমান বিধিনিষেধ ও সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা প্রতিপালনে সচেতনতামূলক কার্যক্রমসহ সকল প্রকার স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং অন্যান্য বিধিনিষেধ নিশ্চিত করতে সচেতনতা সৃষ্টির লক্ষে মাঠ পর্যায়ে

অভিযান নামে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান। করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার গত ১৩ জানুয়ারী ১১টি বিধি-নিষেধ আরোপ করে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের একটি প্রজ্ঞাপন জারী করেন। এরই আলোকে চকরিয়ার উপজেলা প্রশাসনও মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা সংক্রমণ প্রতিরোধে এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে বিধি প্রতিপালনে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের নেতৃত্বে চকরিয়া পৌরশহরের বিভিন্ন পয়েন্টে বেশ কয়েকটি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।

এসময় সরকার ঘোষিত নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করাসহ বিভিন্ন অপরাধের দায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বেশকিছু মামলার বিপরীতে বিভিন্ন প্রতিষ্টান ও ব্যক্তিকে অর্থদণ্ড দিয়ে জরিমানাও করেছে। এসব কাজ করতে গিয়ে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান জানান, কিছুদিন ধরে হালকা হালকা গলাব্যাথা থাকায় করোনা পরীক্ষার জন্য নমুনা দেয়া হয়েছিল। মঙ্গলবার বিকেলে সেটির পরীক্ষার রিপোর্ট আমাকে জানানো হলে তা করোনা পজিটিভ এসেছে বলে জানতে পারি।

তিনি আরও জানান, ইতিপূর্বে করোনার সম্পূর্ণ ডোজ টিকা নেওয়া হয়েছে। বর্তমানে নিজ বাসভবনে আইসোলেশনে রয়েছেন। হালকা গলাব্যাথা ছাড়া তাঁর আর কোনো ধরণের শারীরিক সমস্যা নেই বলে জানান। তিনি চকরিয়াসহ সর্বস্তরের সবার কাছে দোয়া ও আশির্বাদ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category