• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০:৩৬ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

লোহাগাড়ায় বাল্যবিয়ে বন্ধ ও জরিমানা, মুচলেখায় মেয়ের পিতার ক্ষমা প্রার্থী

Reporter Name / ১৯৬ Time View
Update : রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া:

লোহাগাড়ার পুটিবিলা নাছিম পার্ক কমিউনিটি সেন্টারে বাল্যবিয়ে বন্ধ করল ও জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ এ আদালত পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা।

জানা যায়, লোহাগাড়ার পূর্ব কলাউজান গ্রামের বাসিন্দা মফিজুর রহমানের অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ের সাথে একই উপজেলার পুটিবিলা গৌড়স্থান গ্রামের আবদুস সবুরের প্রবাস ফেরৎ ছেলে মো. আলমগীর (৩০) হোসেনের সাথে রোববার বিবাহ অনুষ্ঠানের আয়োজন চলছিল পুটিবিলা নাছিম পার্ক কমিউনিটি সেন্টারে। এমন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও থানা পুলিশ। পরে ১৭ বছর বয়সী সাবেকুন নাহার এর বিয়ের খবর পেয়ে তার অভিভাবকের কাছ থেকে মুচলেকা নিয়ে ২ হাজার টাকা জরিমানা আদায় করে বিয়ের আয়োজন বন্ধ করে দেওয়া হয়।

লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ৮ম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থী সাবেকু নাহারের বাবা ভ্রাম্যমাণ আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করেন এবং প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবেন না বলে অঙ্গীকার করেন।

তিনি আরো বলেন, আগামীতে কাজী সাহেবরা বাল্য বিয়ে রেজিস্ট্রি করলে লাইসেন্স বাতিল করে জেল জরিমানা করা হবে বলে সতর্ক করা হয়। বাল্য বিয়ে একটি সামাজিক অপরাধ। এ ধরনে কাজে জড়িত ও সহায়তাকারীদের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া চেয়ারম্যান, মেম্বার, অভিভাবক ও স্থানীয় লোকজনকে বাল্য বিয়ের বিরুদ্ধে সচেতন করা হয় ও সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, পুটিবিলা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন মানিক, লোহাগাড়া থানার এসআই মো. নুরুন্নবী, লোহাগাড়া সদর ইউপি সদস্য মো. নুরুল কবির, ভূমি অফিসের নাজির সমির চৌধুরী প্রমূখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category