• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:২২ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

চকরিয়ায় জমির বিরোধে কুপিয়ে হত্যা, আহত-৩

Reporter Name / ২৩৬ Time View
Update : রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা উপকূলীয় বদরখালী ইউনিয়নে জায়গা-জমি সংক্রান্ত বিরোধে সালিশী বৈঠকে যাওয়ার পথে জয়নাল আবেদীন বদন (৩৮) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এসময় আরো তিন ব্যক্তি গুরুতর আহত হয়। আহতের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন। তৎমধ্যে গুরুতর আহত একজনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির কার্যালয়ের সামনে রাস্তার ওপরে এ হত্যার ঘটনা ঘটে।

নিহত জয়নাল আবেদীন বদন ওই ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের টুঠিয়াখালী পাড়া এলাকার আবদুচ ছোবহানের ছেলে। তিনি দুই ছেলে ও এক কন্যা সন্তানের জনক।

ঘটনায় আহত ব্যক্তিরা হলেন, নিহত জয়নাল আবেদীনের ভাই মো: ওসমান (২৮), তার ভাই এহেছান (২৬), তাদের ভাতিজা সাগর (২৪)।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, বদরখালী সময়বায় কৃষি ও উপনিবেশ সমিতি কার্যালয়ে পারিবারিক জায়গা-জমি সংক্রান্ত বিরোধ নিয়ে টুঠিয়াখালী পাড়া এলাকার আবদুল জলিল ও তার ভাতিজা আবদুল কাদের মধ্যে রবিবার সালিশী বৈঠকের ধার্য্যদিন ছিল। ওই বৈঠকে বাদী উপস্থিত থাকলেও বিবাদী আবদুল কাদের বৈঠকে যায়নি। পক্ষান্তরে বাদীর ছেলে ছোটন ও তার ভাই সাগরের নেতৃত্বে ৫-৬জন সন্ত্রাসী অতর্কিত ভাবে বিবাদী পক্ষের ভাই জয়নাল আবেদীন বদকে সমিতির বাহিরে রাস্তার ওপরে এলোপাতাড়ি কুপিয়ে জখম করলে সে প্রাণে বাঁচার জন্য সমিতির উঠানে ঢুকে পড়ে। এসময় তার অতিরিক্ত রক্তক্ষরণে সমিতির উঠানে পৌঁছার পরে মৃত্যুকূলে ঢলে পড়েন। ওই সময় সন্ত্রাসীরা দেশীয় তৈরি ধারালো অস্ত্রদিয়ে জয়নাল আবেদীনসহ তার ভাই ও ভাতিজাকে কুপিয়ে আহত করেন। আহতের ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হত্যার ঘটনার সংবাদ পেয়ে কক্সবাজার সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) এএসপি তফিকুল আলম, ওসি মুহাম্মদ উচমান গনি’র নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে।

নিহতের ভাই ও সালিশী মামলার বিবাদী আবদুল কাদের জানান, দীর্ঘদিন ধরে তাদের পৈত্রিক জমি নিয়ে বিরোধ চলে আসছে তার চাচা আবদুল জলিলের সাথে। রবিবার সকালে বদরখালী সমিতিতে সালিশী বৈঠকের ধার্য্যদিন দিন।সালিশী বৈঠক শুরুর পূর্ব থেকে বাদী আবদুল জলিল উপস্থিত থাকলেও আমরা কেউ ছিলাম না ওই বৈঠকে। সালিশী বৈঠকে যাওয়ার পথে আমার ভাইদের ওপর আবদুল জলিলের ছেলেসহ ৪-৫ জন স্বশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিত ভাবে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা আমার ভাই জয়নাল আবেদীন বদকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করা হয়। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে বলে তিনি জানান


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category