• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:২৭ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

বান্দরবান করোনার সচেতনতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

Reporter Name / ১৪৭ Time View
Update : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২

রতন কুমার দে (শাওন), বান্দরবান:

বান্দরবানে কোভিড-১৯ মোকাবেলায় জেলা প্রশাসনের উদ্যোগে জনসচেতনতা বৃদ্ধিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

২২ শে জানুয়ারি শনিবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত রায়ের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালতের পরিচালিত হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় অংশগ্রহণকারী বেঞ্চ সহকারী সুমন পাল জানান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব অমিত রায় বান্দরবানের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব ইয়াছমিন পারভীন তিবরিজী স্যার এর নির্দেশনায় কোভিড-১৯ সচেতনতায় সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী জনসাধারণের জন্য স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে যে গণবিজ্ঞপ্তি জারী করা আছে তার আলোকে জেলা সদরের বাজারসমূহে আজ ভ্রাম্যমাণ আদালতের মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। তিনি আরো বলেন সাধারন মানুষের সচেতনতনা বৃদ্ধিতে মূলত মোবাইল কোর্ট কাজ করছে।

মাক্স বিহিন চলাচলকারী পথচারী থেকে শুরু করে বাজার, শপিংমল, মুদি দোকান, খাবার হোটেলসহ যে সকল স্থানে জনসমাগম বেশি হয় সেই সকল স্থানে সকল জনসাধারণের মাঝে কোভিড-১৯ সচেতনতা বৃদ্ধি এবং মাক্স ব্যাবহারের প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে সচেতনতা গড়ে তোলাই মূল উদ্দেশ্য।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব অমিত রায় বলেন আমরা এখনো সহনশীলতার মধ্যদিয়ে জনসাধারণের কোভিড-১৯ সচেতনতায় করনিয় কি তা তাদেরকে বুঝাচ্ছি। তাছাড়া যে সকল স্থানে অত্যধিক সাস্থ্যবিধি লঙ্ঘিত হচ্ছে সে সকল স্থানে ব্যাক্তিদের মোবাইল কোর্টের আওতায় বিভিন্ন পরিমাপের জরিমানা করছি।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় জনসাধারণের মাঝে ৩০০ মাস্ক বিতরণ করেন এবং স্বাস্থ্য বিধি মানতে উৎসাহিত করেন। মোবাইল কোর্ট পরিচালনার সময় সংক্রামক রোগ প্রতিরোধ নির্মূল ও নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী ২ জনকে ৮০০ টাকা জরিমানা অনাদায়ে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

এসময় ভ্রম্যমান আদালতে আর ছিলেন সদর থানার এস.আই মোঃ আরিফ, এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক সাংবাদিক বৃন্দ।

উল্লেখ্য ২১ শে জানুয়ারি ২০২২ শুক্রবার হতে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত কোভিড-১৯ বিস্তার রোধ কল্পে মন্ত্রী পরিষদ বিভাগ স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে ৬ টি নির্দেশনা দিয়ে গণ বিজ্ঞপ্তি জারি করে এবং সকল জেলায় এই নির্দেশনা ও বিধি-নিষেধ প্রতিপালনের জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের নির্দেশনা প্রদান করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category