• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:২৫ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

করোনায় একদিনে ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৯৬১৪

Reporter Name / ১৫৪ Time View
Update : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২

নিউজ ডেক্স:

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) দেশে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত রোগী হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৯ হাজার ৬১৪ জন।

এ নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জনে। এর মধ্যে মারা গেছেন ২৮ হাজার ২০৯ জন। এর আগের দিন (২১ জানুয়ারি) ১১ হাজারের বেশি শনাক্ত ও ১২ জনের মৃত্যু হয়।

শনিবার (২২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮৫৭টি ল্যাবরেটরিতে ৩৪ হাজার ২০৭ জনের নমুনা সংগ্রহ ও ৩৪ হাজার ৩১১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৯ হাজার ৬১৪ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৮ দশমিক শূন্য ২ শতাংশ।

এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২০ লাখ ৮২ হাজার ২৬টি। এতে মোট শনাক্ত হয় ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের মোট হার ১৩ দশমিক ৮৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৬ জন নারী ও ১১ জন পুরুষ। মারা যাওয়াদের বিভাগওয়ারি বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম ও খুলনায় ২ জন করে এবং বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছেন। এছাড়া বাকি তিন বিভাগে কারও মৃত্যু হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category