• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০:৫৫ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

নাইক্ষ্যংছড়ির অগ্নিকান্ডে তুষের লাকড়ির মিল পুড়ে ছাই, ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

Reporter Name / ১৯৬ Time View
Update : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়ি:

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে অগ্নিকান্ডে তুষের লাকড়ির মিল পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার (১৯ জানুয়ারী) ভোর রাত সাড়ে ৪টার দিকে উপজেলার বাইশারী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড দক্ষিণ হলুদিয়া শিয়া গ্রামে আবুবকর ছিদ্দিক প্রকাশ কালা মনু সওদাগরের রাইচ মিল সংলগ্ন লাকড়ির মিলে এ ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী রাইচ মিলের ড্রাইভার আবদুস সালাম জানান প্রতিদিনের ন্যায় তিনি কর্মস্থলে আসার পথে দুর থেকে আগুন দেখতে পেয়ে দৌড়ে এসে দেখে রাইচ মিলের পাশে লাগোয়া লাকড়ির মিলে দাউ দাউ করে আগুন জ্বলছিল। ঐ সময় পাশের দোকানে শুয়ে থাকা মোঃ আলম কে ডেকে সে সহ শৌর চিৎকারে আশ পাশের লোকজন এসে আগুন নিয়ন্ত্রনে এনে কোন রকমে পাশের রাইচ মিল ও দোকানপাট রক্ষা পায়। তবে লাকড়ির মিল সম্পুর্ন পুড়ে ছাই হয়ে যায়। লাকড়ির মিলে অবস্থিত লাকড়ি তৈরির মেশিন, লাকড়ি সহ অনেক মালামাল পুড়ে যায়। যার ক্ষতির পরিমান ৫লাখ টাকা হবে বলে জানান।

মিলের মালিক আবুবক্কর ছিদ্দিক প্রকাশ কালা মনু সওদাগর জানান, তিনি ভোর রাত চারটা পর্যন্ত মিলে তুষ দিয়ে লাকড়ি তৈরী করে বাড়িতে যায়। পরে তিনি কাজ শেষ করে শুইতে গিয়ে লোকজনের চিৎকার শুনে দৌড়ে গিয়ে দেখতে আগুন জ্বলছিল। তিনি বলেন, মিলে কোন ধরনের আগুন ছিলনা, পাশাপাশি বিদ্যুৎ থেকে ও কোন ধরনের আগুন লাগেনি। তার ধারণা কেউ শত্রুতা মুলক তার মিলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। আর না হলে পথ দিয়ে হেটে যাওয়ার সময় কেউ তুষের টালে সিগারেট ফেলে চলে যায়। হয়ত সেখান থেকে আগুনের সুত্র পাত ঘটতে পারে বলে ধারনা করে কান্নায় ভেংগে পড়ে। ক্ষয় ক্ষতির পরিমাণ ঘর ও মেশিন এবং মালামাল সহ পাচ লাখ টাকা হতে পারে বলে অনুমান করেছে মিল মালিক আবুবকর ছিদ্দিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category