• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:৫৮ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিদর্শন করে গেলেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক

Reporter Name / ১৩৩ Time View
Update : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২

এম.মনছুর আলম, চকরিয়া :

করোনা ভাইরাসে কারণে দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর ২০২১ তারিখ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান আবারও সরাসরি শ্রেণি কার্যক্রম পাঠদান চালু করেন সরকার। তারই ধারাবাহিতায় মঙ্গলবার দুপুরে চকরিয়া কোরক বিদ্যাপীঠসহ কয়েকটি বিদ্যালয় পরিদর্শনে আসেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম এর বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী।

শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিদর্শনে আসলে প্রথমে তাকে কোরক বিদ্যাপীঠের পক্ষথেকে প্রধান শিক্ষক নুরুল আখের ও সহকারি শিক্ষকগণ ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। বিদ্যালয় পরিদর্শন শেষে শিক্ষা বোর্ডের এ কর্মকর্তা বিদ্যালয়ের সার্বিক ব্যবস্থাপনা, শিক্ষার্থীদের পাঠদানসহ বিভিন্ন বিষয় নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং বিভিন্ন প্রকার পরামর্শ প্রদান করেন।

পরে বিদ্যালয়ের মাধ্যমিক বিভাগের শিক্ষকদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী বলেন, শিক্ষার্থীদের শতভাগ স্বাস্থ্য বিধি অনুসরণ করে পাঠদানের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকদের অবহিত করা হয়। সরকারের নির্দেশনা অনুসরণে বিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়া-লেখা চালিয়ে নিতে হবে। সবকিছু পরিস্থিতির ওপর নির্ভর করবে বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদান বিষয়ে। বর্তমান যে পরিস্থিতি রয়েছে তাতে শিক্ষার্থীদের পড়া-লেখার মানোন্নয়নে শিক্ষকদের আরো আন্তরিকতার সহিত পাঠদান ও মনিটরিং করার জন্য নির্দেশ দেন তিনি।

পরে তিনি চকরিয়া কোরক বিদ্যাপীঠের ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের, চকরিয়া সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদুল ইসলাম, চকরিয়া গ্রামার স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মসিউর রহমান আরিফ, চকরিয়া কোরক বিদ্যাপীঠের ম্যানেজিং কমিটির অভিবাবক সদস্য শওকত হোসেন, নুরুল মোক্তাদির লিটন, সাইফুল কাদের সোহেল, এম.মনছুর আলম (রানা), মানিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, চকরিয়া কোরক বিদ্যাপীঠের সহকারি প্রধান শিক্ষক ফজলুল কাদেরসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category