• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:৩১ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

চকরিয়ায় ব্যবসায়ী লতিফ হত্যা মামলার আসামী পটিয়ায় গ্রেফতার

Reporter Name / ৩১১ Time View
Update : রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের সরকারি পাইলট উচ্চবিদ্যালয় সড়কে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের হাতে খুনের শিকার ব্যবসায়ী লতিফ উল্লাহ হত্যামামলার সন্দেহভাজন এক আসামি চট্টগ্রামের পটিয়ায় গ্রেফতার হয়েছেন।

শনিবার ১৫ জানুয়ারী পটিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উপ-পরিচালক হুমায়ুন কবির খোন্দকারের নির্দেশে পরিদর্শক মো.সাইফুল ইসলামের নেতৃত্বে অভিযানে ৫০০ পিস ইয়াবা বড়িসহ আসামি মিজানুর রহমানকে (৪২) গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মিজানুর রহমান ঝালকাটি জেলার সদর উপজেলার বালকদিয়া বিনয়কাটি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মৃত জলিল আকনের ছেলে।

গতকাল রাতে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.জুয়েল ইসলাম।

তিনি বলেন, ব্যবসায়ী লতিফ উল্লাহর দোকানে ঢুকে হামলার আগে একটি মোবাইল থেকে মাল কেনার অজুহাতে বাসা থেকে ঢেকে আনা হয়। এরপর মাল কেনা শেষে ক্রেতা পরিচয়ধারী ওই ব্যক্তি লেনদেন শেষ করে দোকান থেকে বের হবার মুর্হুতে অস্ত্রধারী দুর্বৃত্তরা হানা দিয়ে দোকানের ক্যাশ থেকে টাকা লুটের চেষ্ঠা করে। এসময় বাঁধা দিতে গেলে দুর্বৃত্তরা ব্যবসায়ী লতিফ উল্লাহকে কুপিয়ে হত্যা করে।

তিনি আরো বলেন, হত্যাকান্ডের পর থেকে চকরিয়া থানা পুলিশের একটি টিম ঘটনার আগে ব্যবসায়ী লতিফ উল্লাহকে ঢেকে নেয়া মোবাইল ফোনের সুত্রধরে ঘাতককে গ্রেফতারে অভিযান তৎপরতা শুরু করেন। এরইমধ্যে শনিবার চট্টগ্রামের পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তাদের হাতে মাদকসহ গ্রেফতার হন সেই মোবাইলের ফোনের ব্যক্তি মিজান।
ওসি তদন্ত জুয়েল ইসলাম বলেন, বর্তমানে আটক মিজান পটিয়া মাদকদ্রব্য অধিপ্তরের অধীনে আছেন। তাকে আমরা ব্যবসায়ী লতিফ উল্লাহ হত্যা মামলায় সন্দেহভাজন আসামি দেখিয়ে আদালতের মাধ্যমে আজ (রবিবার) গ্রেফতারের আবেদন জানাবো। বিজ্ঞ আদালতের মাধ্যমে তাকে চকরিয়া থানায় এসে মামলার অধিকতর তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করা হবে। প্রয়োজনে আমরা আদালতের কাছে রিমান্ডেরও আবেদন জানাবো।

উল্লেখ্য গত ৩ জানুয়ানরী সোমবার রাত সাড়ে দশটার দিকে চকরিয়া পৌরশহরের ২নং ওয়ার্ডের পাইলট উচ্চ বিদ্যালয় সড়কে ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে দুর্বৃত্তরা বিকাশের এজেন্ট মোহাম্মদ লতিফ উল্লাহকে কুপিয়ে হত্যা করে। এ সময় ব্যবসা প্রতিষ্ঠানের টাকাও লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।
নিহত লতিফ উল­াহ লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সুফী পাড়ার মৃত ইলিয়াছ সওদাগরের ছেলে ও চকরিয়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শরাফত উল্লা’র ছোট ভাই।
স্থানীয়রা জানান, চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের পাইলট উচ্চ বিদ্যালয় সড়কের পাশে লতিফ উল­াহর মালিকাধীন কোমল পানীয়সহ বিভিন্ন পণ্যের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সোমবার রাত সাড়ে দশটার দিকে ব্যবসার কাজ সেরে দোকান বন্ধ করার সময় ৩-৪ জনের একদল দুর্বৃত্ত ক্রেতা সেজে পন্য কেনার অজুহাতে এসে নগদ টাকা ও বিকাশের মোবাইল লুটে নিয়ে লতিফ উল­াহকে কুপিয়ে পালিয়ে যায়।
পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মৃত ঘোষণা করে। চকরিয়া পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে হত্যায় ব্যবহৃত ধারালো অস্ত্র উদ্ধার করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category