• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ন

লোহাগাড়ায় শিক্ষার্থীদের মাঝে গণটিকার কার্যক্রম শুরু

Reporter Name / ৯৩ Time View
Update : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২

নিজস্ব প্রতিবেদক:

লোহাগাড়ায় স্কুল ও মাদরাসা পর্যায়ে ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের মাঝে গণটিকার কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় গণটিকার কার্যক্রমের শুভ উদ্বোধন করেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মোহাম্মদ হানিফ।

স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, লোহাগাড়া উপজেলার ৬৮টি স্কুল ও মাদরাসার ৩৭ হাজান ৭শত ২৯ জন শিক্ষার্থীদের ৮-১৫ জানুয়ারি পর্যন্ত ফাইজারের টিকা প্রদান করা হবে।

লোহাগাড়া সিটিজেন পার্ক কমিনিউটি সেন্টার ও আলহাজ্ব মোস্তাফিজুর রহমানে কলেজের হল রুমে শিক্ষার্থীদের মাঝে গণটিকার কার্যক্রম শুরু হয়।

টিকা কার্যক্রম পরিদর্শন করেন, লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ, লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: আল মামুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার নুরুল আবছার, নিরাপদ খাদ্য পরিদর্শক মো. শের আলী, লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ৈ প্রমূখ।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার কার্ডিওলজি ডা: শেগুফতা মিশকাত, মোকাররামা, ডা: ইসতিয়াক খালেদেরর নেতৃত্বে দুটি মেডিকেল টিম দায়িত্ব পালন করছেন।

টিকা কার্যক্রমে ২টি কেন্দ্রে ২৪জন সিনিয়র স্টাফ নার্স, স্থাস্থ্য সহকারী, সিএসসিপিরর সদস্যগণ টিকা প্রদান করেন। এছাড়া উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের স্কাউটের শিক্ষক ও শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মোহাম্মদ হানিফ বলেন, করোনা ভাইরাস সংক্রমনের তৃতীয় ঢেউ বাড়ার সঙ্গে সঙ্গে স্কুলশিক্ষার্থীদের টিকার চুড়ান্ত হওয়ার সাথে সাথে লোহাগাড়ায় টিকা প্রদান করা হচ্ছে। শিক্ষার্থীরাও শত:স্ফুর্তভাবে প্রথম দিনে টিকা গ্রহন করোছেন। এ কার্যক্রম যথারীতি চলবে। এছাড়া আগের মতো ধারাবাহিক ভাবে স্বাস্থ্য কমপ্লেক্স ও ৯ ইউনিয়নের টিকার কায়ক্রম চলমান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category