• শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন
Headline
কউকের উচ্ছেদ অভিযান দেখে স্ট্রোক করলেন গৃহবধূ ঈদগাঁও বাজার ফরাজী পাড়া সড়ক মৃত্যুফাঁদ পুলিশের কথিত সোর্স আনোয়ারের হাতে জিম্মি নিরীহ মানুষ কুতুবদিয়ায় অযত্নে অবহেলায় সিটিজেন পার্ক! কার্গো বহনে অনিয়ম, ইউএসবাংলার চাকুরি হারালেন দুই কর্মকর্তা কক্সবাজার হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি কাশেম, সম্পাদক সেলিম বীর মুক্তিযোদ্ধা মাস্টার মমতাজুল ইসলামের দাফন রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন কুতুবদিয়া বড়ঘোপ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন সম্পন্ন রাঙ্গামাটির চার ইউপি চেয়ারম্যান শপথ গ্রহণ শেষে হত্যা মামলায় গ্রেফতার সোনাকানিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা পাল্টাপাল্টি অভিযোগ, আহত-১৫

রামুতে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে সবার সহযোগিতা কামনা করছেন ডা. নোবেল কুমার বড়ুয়া

Reporter Name / ৬২ Time View
Update : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

কামাল শিশির, রামু:

রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া অল্প দিনে স্বাস্থ্য সেবার মানোন্নয়নের পাশাপাশি উপজেলাবাসীর মন জয় করেছেন। একজন মানবিক কর্মকর্তা হিসেবে খ্যাতি লাভ করার পাশাপাশি গরিবের বন্ধু হিসেবে আবির্ভূত হয়েছেন। করোনাকালে অসংখ্য মানুষের সংকটাপন্ন জীবনে আশার আলো হয়ে দিন রাত সার্বক্ষণিক হাজির হচ্ছেন মানবতার ফেরিওয়ালা রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নোবেল কুমার বড়ুয়া। করোনা সংক্রমণ শুরু হলে দেশজুড়ে স্বাস্থ্য সেবা কার্যক্রম বিঘ্নিত হলেও তিনি দিন রাত অসহায় খেটে খাওয়া দিনমজুর ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে তার দক্ষতা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে একটি দক্ষ মেডিকেল টিম নিরলসভাবে চিকিৎসা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি মুঠোফোনে, ম্যাসেঞ্জার, হোয়াটআপ ও খুদে বার্তার মাধ্যমে পরামর্শ দিচ্ছেন প্রতিনিয়ত। সাধ্যমতো দিচ্ছেন ফ্রি ঔষধ। তরুণ এ চিকিৎসক ইতিমধ্যে রামু উপজেলাবাসীর কাছে মানবিক চিকিৎসক হিসেবে পরিচিতি লাভ করেছেন।

এলাকাবাসী ও সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে জানা গেছে, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। ২০১৯ সালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পাওয়ার পর থেকে বদলে দিতে শুরু করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চেহারা। প্রথমে দুর্গন্ধের বদনাম ঘুচিয়ে পরিস্কার পরিচ্ছন্ন একটি স্বাস্থ্য কমপ্লেক্স উপহার দেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে সিসি ক্যামেরার আওতায় আনেন। সকল চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের নিজ নিজ দায়িত্ব যথাযথ নিয়মে পালনের অনুরোধ করেন। সবার কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকগুলো পরিদর্শন করে সমস্যা সমাধানের চেষ্টা চালান।রামু উপজেলা সিএইচসিপি এসোসিয়েশনের সভাপতি ও বড়বিল কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি এস,এম রেজাউল করিম জানান,স্যার একজন মানবিক,চৌকস ও কর্মীবান্ধব অফিসার। স্যার স্বাস্থ্য কর্মী সহ উনার অধীনস্থ সকল কর্মীদের দুঃখ দূরদর্শা লাঘবে ভাবেন, এর চেয়ে বেশি আর কেউ ভাবে না। তবে মানুষের সেবায় আমাদেরকে সব সময় সুন্দর করে কাজ করার পরামর্শ দেন।

এলাকার লোকজন ও সরকারি বিভিন্ন মহলের সহায়তায় কমিউনিটি ক্লিনিকে ডেলিভারি নিশ্চিতের ব্যবস্থা করেন। করোনা সংক্রমণে কিট সংকট দেখা দিলে তিনি নিজ উদ্যাগে কিট এনে করোনার নমুনা পরীক্ষা সহ তাঁরই অনুপ্রেরণায় অনুপ্রাণিত হয়ে মুমূর্ষু রোগীদের জন্য অক্সিজেনের ব্যবস্থা করেন অনেক সেচ্ছাসেবী সংস্থা ও সংগঠনের লোকজন।
রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামিলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল বলেন, প্রতিষ্ঠান প্রধান আন্তরিক হলে একটি প্রতিষ্ঠান যে বদলে যেতে পারে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডা. নোবেল কুমার বড়ুয়ার কার্যক্রম দেখলে বুঝা যায়। অল্পদিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান বৃদ্ধি ও করোনা পরিস্থিতি মোকাবিলায় বিশেষ ভূমিকা পালন করে উপজেলাবাসীকে নানা সীমাবদ্ধতার মাধ্যমে সুচিকিৎসা দিয়ে যাচ্ছেন।

কক্সবাজার সদর -রামু-ঈদগাঁও আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেন, করোনাকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে তাঁর ভূমিকা নিঃসন্দেহে প্রশংসনীয়। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসার মান বৃদ্ধি করেছেন। একজন মানবিক চিকিৎসক হিসেবে আমরা তাকে পেয়ে আনন্দিত। তার অনুপ্রেরণায় নমুনা সংগ্রহ বুথ স্থাপনসহ জরুরি স্বাস্থ্য সামগ্রী প্রদান করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. নোবেল কুমার বড়ুয়া জানান, আমি বিশ্বাস করি মানবসেবাই পরম ধর্ম। তাই চেষ্টা করছি অসুস্থ রোগী ও স্বজনদের মুখে হাসি ফোটানোর। করোনাকালে তিনটি ভাগে চিকিৎসক ও নার্সদের দায়িত্ব বণ্টনের পাশাপাশি কাজ করলেও আমি সার্বক্ষণিক সেবা দেওয়ার চেষ্টা করছি। এসময় তিনি রামু স্বাস্থ্য সেবার মানোন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category