• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৩১ পূর্বাহ্ন

কক্সবাজার সৈকতে নারী ও শিশুদের জন্য ১৫০ ফুট সংরক্ষিত

Reporter Name / ২৬ Time View
Update : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

ইমাম খাইর, কক্সবাজার:
পর্যটন শিল্প নিয়ে সৃষ্ট উদ্ভুত পরিস্থিতির মধ্যে অবশেষে কক্সবাজার সমুদ্র সৈকতে নারীদের জন্য বিশেষ জোন তৈরি করা হয়েছে। সেখানে নারীদের সঙ্গে শুধু শিশুরাই যেতে পারবে। সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টের বিজিবির উর্মি গেস্ট হাউজ থেকে সীগাল পয়েন্ট পর্যন্ত ১৫০ ফুট এলাকা নিয়েই হচ্ছে এই জোন।
বুধবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় আনুষ্ঠানিকভাবে এই জোনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। জেলা প্রশাসনের উন্মুক্ত মঞ্চে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন উদ্দিন এবং বীর মুক্তিযোদ্ধা নূরুল আবচার উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, কক্সবাজার সমুদ্র সৈকত উপভোগ করতে এসে সাগরে নেমে গোসল করে পর্যটকদের একটি বড় অংশ। কিন্তু অনেক ক্ষেত্রে পুরুষের সঙ্গে গোসল করতে গিয়ে বিব্রত বোধ করেন নারীরা। তারই প্রেক্ষিতে স্বস্তি নিয়ে গোসল করতে নারীদের জন্য এই বিশেষ জোন তৈরি করা হচ্ছে।
তিনি আরও বলেন, এখন থেকে রক্ষণশীল নারী পর্যটকেরা এই পয়েন্টে নেমে স্বস্তিতে গোসল করতে পারবে। এর জন্য সব সময় বিশেষ নজর রাখবো আমরা। নারীদের জন্য তৈরি করা এই জোনে নিরাপত্তার জন্য সার্বক্ষণিক নারী ট্যুরিস্ট পুলিশ সদস্য ও নারী বীচকর্মী নিয়োজিত থাকবেন। তারা গোসল করতে নেমে প্রয়োজনীয় সহযোগিতা পাবেন। ইতোমধ্যে সৈকতের নির্ধারিত স্থান চিহ্নিত করে সাইনবোর্ড বসানো হয়েছে।
প্রসঙ্গত, সম্প্রতি কক্সবাজারে এক নারী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। এই ঘটনাকে কেন্দ্র করে কক্সবাজারে সমুদ্র সৈকতে নারী পর্যটকদের স্বস্তিতে বিচরণের বিষয়টি আলোচিত হয়ে ওঠে। তারই প্রেক্ষিতে সৈকতে এই বিশেষ তৈরি করা হয়েছে। শিশুরাও সেখানে বিচরণ করতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category