• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন

লোহাগাড়ায় সুষ্ঠু নির্বাচনের লক্ষে কঠোর অবস্থানে ইউএনও-এসিল্যান্ডঃ ৮ মামলায় ৩২ হাজার টাকা জরিমানা

Reporter Name / ১৫৩ Time View
Update : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলার ৬ ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষে কঠোর অবস্থানে রয়েছে ইউএনও-এসিল্যান্ড। এ লক্ষে নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালনে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে ।

২১ ডিসেম্বর বিকেল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত উপজেলার চুনতি ও বড়হাতিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় আচরণ বিধি লঙ্গন করায় ৮টি মামলায় ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ও ৬ মেম্বার প্রার্থীর সমর্থককে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আহসান হাবিব জিতু এবং উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা।

জানা যায় লোহাগাড়ায় ৬ ইউপি নির্বাচনকে অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে মাঠে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন। নির্বাচনে চুনতির ২নং ওয়ার্ডে ডাম্পার গাড়ি নিয়ে গণজমায়েত করে মিছিল দেওয়ায় মেম্বার পদপ্রার্থী (তালা প্রতীক) জমির উদ্দিন বাবরকে ৫ হাজার টাকা এবং ২ চেয়ারম্যান ও অন্য ৭মেম্বার পদপ্রার্থীর সমর্থকরা আচরণ বিধি ভঙ্গের দায়ে ৮টি মামলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আহসান হাবিব জিতু জানান,উপজেলার চুনতি ইউনিয়ন ও বড়হাতিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় নির্বাচনী আচরণ বিধি নিশ্চিত করতে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় ২১ ডিসেম্বর বিকেলে আচরণ বিধি ভঙ্গের দায়ে ৮টি মামলায় মোট ৩২হাজার টাকা জরিমানা করা হয়। একটি অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদেরকে মাননীয় জেলা প্রশাসক মহোদয়,নির্বাচন কমিশনের কর্মকর্তারা নির্দেশনা দিয়েছেন। এলাকার সাধারণ মানুষ নির্ভয়ে ভোট প্রয়োগ করতে পারবেন। আচরণ বিধি প্রতিপালনে প্রার্থী ও সমর্থকদের সতর্ক করে দিয়েছি। বিভিন্ন দেওয়াল, গাছ, অটোরিক্সা, মোটরসাইকেল, জিপ গাড়ি ও স্থাপনার গায়ে লাগানো পোস্টার অপসারণ করা হয়েছে । কেউ নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

অভিযানকালে লোহাগাড়া থানার ওসি(তদন্ত) মুুহাম্মদ ওবায়দুল ইসলাম, এসআই মুহাম্মদ সামশুদ্দৌহা, উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী,ভূমি অফিসের নয়ন দাশসহ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর লোহাগাড়ায় ৬ ইউপি নির্বাচন যথাক্রমে পদুয়া,চুনতি, বড়হাতিয়া, কলাউজান,পুটিবিলা ও পদুয়া ইউপির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category