• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৩৪ পূর্বাহ্ন

বাল্যবিয়ে নিয়ন্ত্রণে ধর্মীয় নেতাদের ভূমিকা দরকার

Reporter Name / ৪৫ Time View
Update : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ
বাল্যবিয়ে নিয়ন্ত্রণে ইমাম, কাজী, পুরোহিত, ধর্মীয় নেতাদের কঠোর ভূমিকা দরকার। না হলে সমাজ থেকে এই দশা দূর করা কঠিন হবে। শুধু আইন দিয়ে বাল্যবিয়ে রোধ সম্ভব নয়। দরকার সমাজ সচেতনতা।

রবিবার (১৯ ডিসেম্বর) দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা-ইপসার আস্থা প্রকল্পের সেমিনারে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ) মোঃ নাসিম আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, সামাজিক অসঙ্গতিসমূহ দ্রুত ভাঙতে হবে। মানুষের গুনগত মান বাড়াতে যে যার অবস্থানে কাজ দরকার।

ইপসার উপপরিচালক ও কক্সবাজার আঞ্চলিক টিম লিডার খালেদা বেগমের সভাপতিত্বে সেমিনারে রামু উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান আফসানা জেসমিন পপি, ইসলামিক ফাউণ্ডেশনের উপ-পরিচালক ফাহমিদা বেগম, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, আস্থা প্রকল্পের টিম লিডার শাহনুর আকতার চৌধুরী, রামু থানার ওসি (তদন্ত) অরূপ কুমার চৌধুরীসহ সংশ্লিষ্টরা বক্তব্য দেন।

ইপসার প্রকল্প সমন্বয়ক মুহাম্মদ জসিম উদ্দিনের সঞ্চালনায় এতে বিভিন্ন এনজিও প্রতিনিধি, গণমাধ্যমকর্মী, ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাপনী বক্তব্যে ইপসার উপপরিচালক ও কক্সবাজার আঞ্চলিক টিম লিডার খালেদা বেগম বলেন, ইসলামই একমাত্র ধর্ম, যেখানে নারীদের অধিকার নিশ্চিত করা হয়েছে। সেই অধিকারটুকু নিজেকে আদায় করে নিতে হবে। বাল্যবিয়েরোধে মায়েদের ভূমিকা সবচেয়ে বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category