• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১২:০৩ অপরাহ্ন

কক্সবাজারে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৩৩ পরিবারে ভেড়া বিতরণ

Reporter Name / ১২৮ Time View
Update : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

ইমাম খাইর, কক্সবাজারঃ
কক্সবাজার সদরের বিভিন্ন এলাকার অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৩৩টি পরিবারের মাঝে দুইটি করে ৬৬টি ভেড়া বিতরণ করা হয়েছে।
বুধবার (১৫ ডিসেম্বর) সকালে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জ্যোতির্ময় ভৌমিক।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হাসান।
সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অসীম বরন সেনের সঞ্চালনায় ভেড়া বিতরণ অনুষ্ঠানে চৌফলদন্ডির ২৩, খুরুশকুলের ৭, পৌরসভার ৩ এবং ভারুয়াখালীর একটিসহ উপকারভোগী ক্ষুদ্র নৃগোষ্ঠীর পরিবারের সদস্যগন উপস্থিত ছিলেন। সরকারি এই সহায়তা পেয়ে তারা কৃতজ্ঞতা জানিয়েছে।
‘সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন’ প্রকল্পের আওতায় ভেড়াগুলো বিতরণ করা হয়েছে।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অসীম বরন সেন জানান, ভেড়াগুলো পালনের জন্য গৃহ নির্মাণ সরঞ্জাম (২টি টিন, ৪টি আরআরসি পিলার, ৫টি ফ্লোরমেট) এবং ২৭ কেজি করে দানাদার খাদ্য প্রদান করা হবে। নির্ধারিত ঠিকাদারের মাধ্যমে ভেড়াসমূহ ক্রয় করেছে প্রাণিসম্পদ অধিদপ্তর।
তিনি জানান, গত বছরেও (২০২০-২১) ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৩৩ টি পরিবারে গরু বিতরণ করা হয়েছে। সদর এলাকার প্রায় সাড়ে ৬০০ ক্ষুদ্র নৃগোষ্ঠীর পরিবারকে এই সুবিধার আওতায় নিয়ে আসা হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category