• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন

পেকুয়ায় ব্রাকের মানবাধিকার ও আইন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

Reporter Name / ৬৩ Time View
Update : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

নাজিম উদ্দিন, পেকুয়া

কক্সবাজারের পেকুয়ায় বাংলাদেশের প্রথম সারির এনজিও সংস্থা ব্রাকের উদ্যোগে মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর ) সকাল ১০টার দিকে পেকুয়া ব্রাক অফিস কার্যালয়ে মৌলভী আব্দুল কাইয়ুমের পবিত্র কুরআন তেলওয়াত ও সনাতন ধর্মালম্বীর নেতা সুমন বিশ্বাসের পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে মতবিনিময় সভার আনুষ্ঠানিকতা শুরু হয়।

পেকুয়া মডেল সরকারি জিএমসি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক জহির উদ্দিনের সভাপতিত্বে ও ব্রাক পেকুয়া শাখার মানবাধিকার ও আইন সহয়তা কর্মকর্তা সাইফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্রাক কক্সবাজার জেলা শাখার মানবাধিকার ও আইন সহয়তা কর্মকর্তা মোঃ গোলাম কিবরিয়া।

প্রধান অতিথির বক্তব্যে গোলাম কিবরিয়া বলেন, ব্রাক জন্মলগ্ন থেকে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বিশেষ করে বাল্য বিবাহ রোধ, ক্ষুদ্র ঋণ প্রদান, নারী পাচার রোধ,নারী নির্যাতন প্রতিরোধ, অসহায়দের আইন-সহায়তা প্রদান,যক্ষা রোগীর চিকিৎসা, যৌতুক বিরোধী কার্যক্রমসহ বিভিন্ন ভাবে মানুষকে সহয়তা দিয়ে যাচ্ছে।

এছাড়াও বর্তমান বিশ্বে মহামারী করোনার সংক্রমণ এড়াতেও ইতিমধ্যে নানা উদ্যোগ গ্রহণ করেছে প্রতিথযশা এ দাতব্য সংস্থাটি। প্রতিটি ওয়ার্ড়,ইউনিয়ন ও মহল্লার মানুষের দোয়ারে গিয়ে করোনার সংক্রমণ কিভাবে এড়াতে হয় সে বিষয়ে পরামর্শ, মাস্ক বিতরণসহ বিভিন্ন উপকরণ সামগ্রী বিতরণ করে যাচ্ছে। আগামীতেও এই প্রচেষ্টা অব্যহত থাকবে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, পেকুয়ায় কর্মরত সাংবাদিক জালাল উদ্দীন, এনজিও সংস্থা এক্কালাব পেকুয়ার ব্যবস্থাপক জাহেদুল আলম,পেকুয়া উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মৌলানা আবদুল কাইয়ুম, ইমাম সমাজের প্রতিনিধি মৌলানা নুরুল ইসলাম,মৌলানা হাসান রব্বানী,হিন্দু সমাজের প্রতিনিধি হিসাবে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুমন বিশ্বাস, মুসলিম নিকাহ ও তালাক রেজীরষ্টারের প্রতিনিধিরা,সমাজকর্মী ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category