• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন

লোহাগাড়ায় ভুমি অফিসে দালাল ও হয়রানিমুক্ত করতে অফিসের বাইরে এসিল্যান্ডের ব্যতিক্রম উদ্যোগ

Reporter Name / ১৩৯ Time View
Update : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক:

লোহাগাড়ায় ভূমি সেবা নিশ্চিত করণর লক্ষ্যে ভূমি অফিসে দালাল ও হয়রানিমুক্ত করতে ভূমি অফিসের বাইরে বসে গণশুনানীতে সেবা প্রার্থীদের বক্তব্য শুনেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ রানা।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা ভূমি অফিসের সামনে টেবিল-চেয়ার নিয়ে বসে সরাসরি জনসাধারণের মতামত, অভিযোগ পরামর্শ জানতে এ গণশুনানীর আয়োজন করা হয়।

উক্ত গণশুনানীতে লোহাগাড়ার ৯ ইউনিয়ন থেকে আগত সেবা প্রার্থীরা অংশগ্রহণ করেন এবং নিজেদের সমস্যা প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে তুলে ধরেন সবার সামনে। এদিকে, দাললমুক্ত ভূমি সেবা পেয়ে সেবা প্রার্থীরাও মহা খুশি। নিজেরা নিজেদের সমস্যার কথা বলতে পারছেন অনেকে।

লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. মাসুদ রানা বলেন, ভূমি সেবা সহজিকরণের লক্ষ্যে উপজেলার ৯টি ইউনিয়নের মানুষের বক্তব্য শোনার জন্য ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করছি। যাতে ভূমি সেবা মানুষের ধারে ধারে পৌছে যায়। তিনি আরো বলেন, যোগদান করার পর থেকে আমার অফিস একদম উন্মুক্ত করে দিয়েছি। সেবা গ্রহীতারা নির্ভয়ে আমার অফিসে এসে সেবা নিতে পারবে। অফিস সবার জন্য সবসময় অফিস খোলা রয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষে ভূমি সংক্রান্ত, সমস্যা শুনার জন্য অফিসের বাইররে গণশুনানির আয়োজন করেছি। দ্রুতসময়ে ভুমি সংক্রান্ত সেবা নিশ্চিত করতে সবসময় কাজ করা হবে। মুলত ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে সরাসরি জনগনের মতামত, অভিযোগ ও পরামর্শ জানতে লোহাগাড়া উপজেলা ভূমি অফিস এই গণশুনানির আয়োজন করা হয়। শুনানীতে অংশ নিয়ে সেবাপ্রার্থীরা তাদের মতামত তুলে ধরেছেন। ভূমি অফিসে মানুষের হয়রানি বন্ধে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। এছাড়া অফিসের সকল কর্মচারীদের কার কি দায়িত্ব ও কে কোন কাজ করেন, এসব তথ্যসহ কর্মকর্তা-কর্মচারীদেরকে সঠিক সেবা পৌঁছে দিতে নির্দেশনা দিয়েছি। এখন প্রত্যেকটি নামজারি আবেদন ও নিষ্পত্তি অনলাইনে করা হয়। এখন দালালদের দৌরাত্ব বন্ধ হয়ে গেছে। সাধারন আবেদনের প্রেক্ষিতে সকল নামজারি আবেদন ২৮ দিনের মধ্যেই নিষ্পত্তি করা হচ্ছে বলেও তিনি জানান।

গণশুনানী কালে উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা, রুমি দাশ, নয়ন দাশসহ এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিকসহ অনেকে। উল্লেখ্য, আজ ২ ডিসেম্বর থেকে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত এ গণশুনানী চলবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category