• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

“নিরাপদ সড়ক চাই” লোহাগাড়া শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন, সভাপতি- মোজাহিদ, সম্পাদক- সায়েম

Reporter Name / ১২৪ Time View
Update : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি

সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর ভূমিকা পালনকারী সেবামূলক সংগঠন “নিরাপদ সড়ক চাই” লোহাগাড়া উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি ২০২২—২০২৩ সালের জন্য কেন্দ্রীয় কমিটি কতৃর্ক অনুমোদিত হয়েছে। “নিরাপদ সড়ক চাই (নিসচা)” প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান বিশিষ্ট অভিনেতা ইলিয়াছ কাঞ্চন নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেছেন।

পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি হিসেবে সংগঠক ও ব্যাংকার মোজাহিদ হোছাইন সাগর, সহ—সভাপতি: অধ্যাপক মোহাম্মদ আবদুল খালেক, মোঃ ওমর ফারুক, মোঃ জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক: আবদুল্লাহ আল সায়েম, সহ—সাধারণ সম্পাদক: হোছাইন মোহাম্মদ শারপু, শাহেদ ফেরদৌস হিরু, সাত্তার সিকদার, অর্থ সম্পাদক: আবদুল আলিম, সাংগঠনিক সম্পাদক: আ.ন.ম আবদুল্লাহ বাবলু, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক: কাইছার হামিদ, দপ্তর সম্পাদক: মোঃ আবু ছিদ্দিক, প্রচার সম্পাদক: এম. এ. এইচ রাব্বী, প্রকাশনা সম্পাদক: জমির উদ্দীন, আইন বিষয়ক সম্পাদক: এডভোকেট শিহাব উদ্দীন, সমাজকল্যাণ ও ক্রীড়া সম্পাদক: মোহাম্মদ শহিদুল্লাহ, সাংস্কৃতিক সম্পাদক: দিদারুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক: প্রীতি কণা দাশ ও যুব বিষয়ক সম্পাদক হিসেবে আবু মোহাম্মদ ইউসুফ—কে মনোনীত করা হয়েছে।

এছাড়াও কার্যকরী পরিষদ সদস্য হিসেবে জাহাঙ্গীর আলম তালুকদার, মোহাম্মদ নজরুল ইসলাম, মোহাম্মদ ঈসা সোহাগ মিয়া, ইঞ্জিনিয়ার মোঃ জিল্লুর রহমান, মোঃ নাছির উদ্দীন মুন্না, মোহাম্মদ হেলাল উদ্দীন, কবি মোহাম্মদ সোলাইমন, ইঞ্জিনিয়ার তৌহিদুল ইসলাম, মোহাম্মদ তসলিম উদ্দীন, নাজিম উদ্দীন নিয়াজ, মোহাম্মদ আজিজ, আবদুল লতিফ, ফাহাদ ইবনে হাশেম, নাছির উদ্দীন বাচ্চু, মোহাম্মদ শাহেদ, ইমরানুল হক, স্বদেশ কান্তি নাথ, অলি আহমদ ইয়াছিন, মোহাম্মদ ইলিয়াস ও মোহাম্মদ জাহেদুল হক—কে মনোনীত করা হয়েছে।

প্রসঙ্গত, দেশব্যাপি ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির প্রয়োজনে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চনের নেতৃত্বে “নিরাপদ সড়ক চাই (নিসচা)” প্রতিষ্ঠিত হয়। নিসচা’র আন্দোলনের প্রেক্ষিতে ২০১৮ সাল থেকে প্রতিবছর ২২ অক্টোবর সারাদেশে পালিত হয়ে আসছে “নিরাপদ সড়ক দিবস”।

উল্লেখ্য, সংগঠনটি জাতিসংঘেও প্রশংসিত হয়েছে। তারই স্বীকৃতি হিসেবে চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চনকে “একুশে পদক” সম্মাননা প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category