• বুধবার, ২৫ মে ২০২২, ০৩:২৬ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

লোহাগাড়ায় ফিলিং স্টেশন ও স্বর্ণের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

Reporter Name / ২৬০ Time View
Update : সোমবার, ২২ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক,লোহাগাড়াঃ

লোহাগাড়ায় ২টি ফিলিং স্টেশন ও ২ টি স্বর্ণের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। এসময় স্বর্ণের দোকানে লাইসেন্স নবায়ন না করায় এবং বিএসটিআইয়ের ভেরিফিকেশন অনুযায়ী স্বর্ন মাপার নিক্তি ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতে মোট ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

২২ নভেম্বর (সোমবার) সকালে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা।

জানা যায়, উপজেলা সদরের বটতলী মোটর স্টেশনসহ বিভিন্ন এলাকায় ফিলিং স্টেশনগুলো সঠিক পরিমাপে তেল বিক্রি করছে কিনা এবং নায্যমুল্য তেল বিক্রি হচ্ছে কিনা তা যাচাই করার জন্য সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা বিএসটিআইয়ের প্রতিনিধিসহ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

অভিযানে ২টি ফিলিং স্টেশন ও ১টি খুচরা তেলের দোকানে বিএসটিআই মানদন্ডে সঠিক ওজন পাওয়া যায়। একই সময়ে ২ টি স্বর্ণের দোকানে লাইসেন্স নবায়ন না করায় এবং বিএসটিআইয়ের ভেরিফিকেশন অনুযায়ী স্বর্ণ মাপার নিক্তি ব্যবহার না করায় মোট ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে বিএসটিআই পরিদর্শক মোঃ জিল্লুর রহমান, লোহাগাড়া থানা পুলিশের এসআই ভক্ত চন্দ্র দত্ত,উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরীসহ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন । নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা জানান, ফিলিং স্টেশন, স্বর্ণের দোকান ও খুচরা দোকানে অভিযান পরিচালনা করা হয়।

এসময় ২ টি স্বর্ণের দোকান থেকে ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জুয়েলারি সমিতির সভাপতি সনাতন নাথকে সরকারি নিয়ম অনুযায়ী সকল জুয়েলারি দোকানের ডিলিং লাইসেন্স নবায়ন ও বিএসটিআই সার্টিফাইড ওজন পরিমাপক যন্ত্র ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে। করোনা পরবর্তী পরিস্থিতিতে ভোক্তা অধিকার সংরক্ষণে প্রশাসন অধিকতর তৎপর এবং দাপ্তরিক কাজের পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category