• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন
Headline
নাইক্ষ্যংছড়ি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান লোহাগাড়া প্রিমিয়ার লীগের চতুর্থ খেলায় ১ গোলে মোহামেডানের জয় লোহাগাড়ায় ১ চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন বাতিল মগনামার ১ নং ওয়ার্ডে ইউপি সদস্য নির্বাচিত হলেন জনতার নেতা নজরুল ইসলাম জামিনে কারামুক্ত হলেন সাংবাদিক ইমাম খাইর কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দিন সাতকানিয়া মহিলা কলেজে বিদায় ও নবীন বরণ  লোহাগাড়া প্রিমিয়ার লীগের দ্বিতীয় খেলায় মোহামেডাম ২, মুক্তিযোদ্ধা ০ পুটিবিলা হযরত শাহ্ জালাল (রহ:) কিন্ডারগার্টেন এন্ড স্কুলে বিদায়, পুরস্কার বিতরণ ও মা সমাবেশ কুতুবদিয়ায় ২ দোকানে অগ্নিকাণ্ড

কক্সবাজারে সামুদ্রিক শৈবাল চাষ ও প্রক্রিয়াজাতকরণ বিষয়ক ২ দিনের কর্মশালা শুরু

Reporter Name / ৩৯ Time View
Update : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

আতিকুর রহমান মানিক, কক্সবাজার:

কক্সবাজারে সামুদ্রিক শৈবাল চাষ ও প্রক্রিয়াজাতকরণ বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা শুরু হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্হার আয়োজনে কক্সবাজার কৃষি অধিদপ্তরের হর্টিকালচার সেন্টার মিলনায়তনে শুরু হওয়া এ কর্মশালায় কক্সবাজারের উদ্যোক্তা ও সামুদ্রিক শৈবাল চাষীরা অংশগ্রহন করছেন।

শুক্রবার উদ্বোধনী দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ন সচিব তাহমিনা ইসলাম।

এতে সভাপতিত্ব করেন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার বাংলাদেশস্থ ন্যাশনাল কনসালটেন্ট এবং শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ, এ্যাকুয়া কালচার এন্ড মেরিন সাইন্স বিভাগের ডীন প্রফেসর ড. এএম শাহাবুদ্দিন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা ইউনানী ও আয়ুর্বেদিক কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. শরীফ হাসান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কাজী আহসান হাবিব, বাংলাদেশ কৃষি গবেষনা ইনস্টিটিউট কক্সবাজারের উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা শওকত শরফুদ্দীন ও কক্সবাজার মহিলা চেম্বার্স এন্ড কমার্স সভাপতি জাহানারা ইসলাম প্রমূখ।

এ সেমিনারে সামুদ্রিক শৈবালজাত বিভিন্ন খাদ্য প্রস্তুতকরন, পুষ্টি গুনাগুন ও বাজার সম্ভাবনা সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
এতে বক্তারা বলেন, সামুদ্রিক শৈবালে প্রচুর পরিমান ক্ষুদ্র ক্ষুদ্র পুষ্টিকনা রয়েছে, যা মানবদেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।
সামুদ্রিক শৈবাল থেকে খাদ্য ও প্রসাধন সামগ্রী প্রস্তুতকরন বিষয়ক এ কর্মশালায় স্হানীয় উদ্যোক্তারা অংশ নিচ্ছেন।
=================


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category