• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

এক বছরে কুরআন হিফজ করে সম্মাননা পেলেন চার সন্তানের জননী

ইমাম খাইর, কক্সবাজার অফিস / ২৭১ Time View
Update : সোমবার, ৮ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ
আজিজা আল হুসনা (হানান)। দাওরায়ে হাদিস। সংসার জীবনে ১ ছেলে ৩ মেয়ে সন্তানের জননী। বাচ্চাদের লালন পালন, পড়াশোনা থেকে সংসারের সব কাজ আঞ্জাম দিয়েছেন ঠিক মতো। দুনিয়াবী কাজ, সামাজিকতা তো আছেই। তাতে কোন গাফিলতি নেই। এক্কেবারে পরিপাটি একজন গৃহবধূ। আদর্শ মা হিসেবেও পরিবারজুড়ে তার সুনাম। এসব কিছুর মাঝেও মহান একটি কর্ম সম্পাদন করে দৃষ্টান্ত দেখিয়েছেন আজিজা আল হুসনা (হানান)। পবিত্র কুরআনের ৩০ পারা খতম (মুখস্ত) করেছেন। তাও মাত্র ১ বছরে।
সংসারের অসংখ্য ব্যস্ততার ফাঁকে তিনি যে কাজটি করেছেন, তা দেশের ইতিহাসে দৃষ্টান্ত হয়ে থাকবে। কুরআন হিফজ করার পেছনে সারাক্ষণ অনুপ্রেরণা যুগিয়েছেন দারুল আরক্বম মহিলা মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজী, যিনি হাফেজা আজিজা আল হুসনা (হানান) এর গর্বিত স্বামী।
এ উপলক্ষে সোমবার (৮ নভেম্বর) বিকালে পর্যটন শহরের অভিজাত আবাসিক হোটেলের কনফারেন্স হলে আয়োজন করা হয় বিশেষ হিফজ সমাপনী ও হিজাব প্রদান অনুষ্ঠান। সেখানে আজিজা আল হুসনা (হানান)কে বিশেষ সম্মাননা ও সনদ প্রদান করা হয়।
হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী গোরকঘাটা মাদরাসার পরিচালক আল্লামা হাফেজ আবদুল গফুর।
হিফজ সমাপনীর অনুষ্ঠানে স্বামী হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজীকে ল্যাপটপ উপহার দেন হাফেজা আজিজা আল হুসনা (হানান)। গর্বিত হাফেজ দম্পতির মা’দেরও সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে ক্বারী সাইফুল্লাহ কাসেমী, নুরুল হক, হাফেজ ডা. ফয়সাল বিন নুরুল হুদা, সাংবাদিক ইমাম খাইর, হাফেজ মাহমুদুল হাসান, হাফেজ মুদাচ্ছির, মাহবুবুর রহমান, জাফর আহমদ, মাওলানা ইশতিয়াক, হাফেজ শাহরিয়ার আসিফ, আবছার কামালসহ আত্মীয় ও সুধীজন উপস্থিত ছিলেন।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category