• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন
Headline
নাইক্ষ্যংছড়ি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান লোহাগাড়া প্রিমিয়ার লীগের চতুর্থ খেলায় ১ গোলে মোহামেডানের জয় লোহাগাড়ায় ১ চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন বাতিল মগনামার ১ নং ওয়ার্ডে ইউপি সদস্য নির্বাচিত হলেন জনতার নেতা নজরুল ইসলাম জামিনে কারামুক্ত হলেন সাংবাদিক ইমাম খাইর কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দিন সাতকানিয়া মহিলা কলেজে বিদায় ও নবীন বরণ  লোহাগাড়া প্রিমিয়ার লীগের দ্বিতীয় খেলায় মোহামেডাম ২, মুক্তিযোদ্ধা ০ পুটিবিলা হযরত শাহ্ জালাল (রহ:) কিন্ডারগার্টেন এন্ড স্কুলে বিদায়, পুরস্কার বিতরণ ও মা সমাবেশ কুতুবদিয়ায় ২ দোকানে অগ্নিকাণ্ড

এক বছরে কুরআন হিফজ করে সম্মাননা পেলেন চার সন্তানের জননী

ইমাম খাইর, কক্সবাজার অফিস / ৬৯ Time View
Update : সোমবার, ৮ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ
আজিজা আল হুসনা (হানান)। দাওরায়ে হাদিস। সংসার জীবনে ১ ছেলে ৩ মেয়ে সন্তানের জননী। বাচ্চাদের লালন পালন, পড়াশোনা থেকে সংসারের সব কাজ আঞ্জাম দিয়েছেন ঠিক মতো। দুনিয়াবী কাজ, সামাজিকতা তো আছেই। তাতে কোন গাফিলতি নেই। এক্কেবারে পরিপাটি একজন গৃহবধূ। আদর্শ মা হিসেবেও পরিবারজুড়ে তার সুনাম। এসব কিছুর মাঝেও মহান একটি কর্ম সম্পাদন করে দৃষ্টান্ত দেখিয়েছেন আজিজা আল হুসনা (হানান)। পবিত্র কুরআনের ৩০ পারা খতম (মুখস্ত) করেছেন। তাও মাত্র ১ বছরে।
সংসারের অসংখ্য ব্যস্ততার ফাঁকে তিনি যে কাজটি করেছেন, তা দেশের ইতিহাসে দৃষ্টান্ত হয়ে থাকবে। কুরআন হিফজ করার পেছনে সারাক্ষণ অনুপ্রেরণা যুগিয়েছেন দারুল আরক্বম মহিলা মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজী, যিনি হাফেজা আজিজা আল হুসনা (হানান) এর গর্বিত স্বামী।
এ উপলক্ষে সোমবার (৮ নভেম্বর) বিকালে পর্যটন শহরের অভিজাত আবাসিক হোটেলের কনফারেন্স হলে আয়োজন করা হয় বিশেষ হিফজ সমাপনী ও হিজাব প্রদান অনুষ্ঠান। সেখানে আজিজা আল হুসনা (হানান)কে বিশেষ সম্মাননা ও সনদ প্রদান করা হয়।
হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী গোরকঘাটা মাদরাসার পরিচালক আল্লামা হাফেজ আবদুল গফুর।
হিফজ সমাপনীর অনুষ্ঠানে স্বামী হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজীকে ল্যাপটপ উপহার দেন হাফেজা আজিজা আল হুসনা (হানান)। গর্বিত হাফেজ দম্পতির মা’দেরও সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে ক্বারী সাইফুল্লাহ কাসেমী, নুরুল হক, হাফেজ ডা. ফয়সাল বিন নুরুল হুদা, সাংবাদিক ইমাম খাইর, হাফেজ মাহমুদুল হাসান, হাফেজ মুদাচ্ছির, মাহবুবুর রহমান, জাফর আহমদ, মাওলানা ইশতিয়াক, হাফেজ শাহরিয়ার আসিফ, আবছার কামালসহ আত্মীয় ও সুধীজন উপস্থিত ছিলেন।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category