• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:৩০ পূর্বাহ্ন
Headline
শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা কুতুবদিয়া বড়ঘোপ ৪নং ওয়ার্ড আ. লীগের কমিটি অনুমোদন, সভাপতি কামাল, সম্পাদক আব্দুস সাত্তার লোহাগাড়ায় বেড়াতে এসে পুকুরে ডুবে হেফজ বিভাগের ছাত্রের মৃত্যু ভারী যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ বদরমোকাম! কক্সবাজার সমুদ্র সৈকত থেকে নিখোঁজ লোহাগাড়ার যুবকের মরদেহ মহেশখালীতে উদ্ধার লোহাগাড়ায় পুলিশের হাতের কব্জি কেটে নিল আসামী! রামুতে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু কুতুবদিয়ায় দেশীয় অস্ত্রসহ আ’লীগ নেতা গ্রেপ্তার

দেশে তেলের দাম বৃদ্ধি, বান্দরবানেও দুরপাল্লা পরিবহন চলাচল বন্ধ

Reporter Name / ১৮৭ Time View
Update : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

রতন কুমার দে (শাওন) বান্দরবান:

বাড়ানো কারণে অনির্দ্দিষ্ট কালের জন্য ধর্মঘট ডেকেছে বান্দরবানে পরিবহন মালিক সমিতি। এতে বন্ধ রয়েছে দুরপাল্লা বাসগুলো। আজ সকালে থেকে বান্দরবানে বাসষ্ট্যান্ড, রোয়াংছড়ি বাসষ্ট্যান্ড, থানচি ও রুমা বাসষ্ট্যান্ড গুলো দূরপাল্লা বাস চলাচলে বন্ধ দেখা গেছে। কোন দূর পাল্লাবাস প্রবেশ করেনি বান্দরবান শহরে। শুধু ছোট ছোট যানবাহন চলাচলে ভাড়া নিচ্ছে দ্বিগুন বাড়তি। এতে ভোগান্তিতে দেখা গেছে সাধারণ যাত্রীদের। দ্বিগুন ভাড়া দিয়ে যেতে হচ্ছে নিজ গন্তব্যে।

সকাল হতে দেখা যায় ধর্মঘটের কারণে বান্দরবান থেকে চট্টগ্রাম, রাঙামাটি ও ঢাকার উদ্দেশ্যে কোনো যানবাহন ছেড়ে যায়নি । তবে বাসষ্ট্যন্ড গুলোতে মাহিন্দ্রা গাড়ি গুলো ১০ হতে ২০টাকা ভাড়া বাড়িয়ে যাত্রী উঠাচ্ছে। এতে ভাড়া বেশি কারণে ভোগান্তিতে ক্ষোভ প্রকাশ করেছে যাত্রীরা। অন্যদিকে তেলের দাম বেড়ে যাওয়া ক্ষোভ প্রকাশ করেন গাড়ি ড্রাইভাররা। তাদের ভাষ্যমতে তেলে দাম বাড়ানো কারণে ১০ টাকা ভাড়া বেড়ে দেওয়া হয়েছে। না বাড়ালে তাদের তেলের দাম পোষাবে নাহ। তাই বাধ্য হয়ে হয়ে ভাড়া বাড়তি নিতে হয়েছে বলে জানান ড্রাইভাররা।

সাধারণ যাত্রী ইউসুফ আলী বলেন, সরকার তেলে দাম বাড়ানো কারণে আজ সাধারণ যাত্রী ভোগান্তিতে পড়তে হচ্ছে। কেরানিহাট ভাড়া ১০ টাকা করে বাড়তি দিয়ে যেতে হচ্ছে।

আরেকযাত্রী মোল্লা মিয়া জানান, সকাল থেকে বাস বন্ধ। চট্টগ্রামে যাবো বলে বের হয়েছি কিন্তু বাস বন্ধ। অনেক্ষন অপেক্ষা করে ভেঙে ভেঙে যেতে হচ্ছে। তাও বেশি ভাড়া দিয়ে। সরকার যদি তেলের দাম কমিয়ে আনে তাহলে আমার সাধারণ যাত্রীও ভোগান্তি হবে নাহ।

জানা যায়, বুধবার মধ্যরাত থেকে ডিজেলের মূল্য লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধি করেছে সরকার। এ নিয়ে সারাদেশের পরিবহন খাতের বিভিন্ন সংগঠনের নেতারা নিজেদের মধ্যে বৈঠক করেছেন। এসব বৈঠক থেকেই ভাড়া বৃদ্ধির ঘোষণা না দেয়া পর্যন্ত পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেন পরিবহন মালিক সমিতিরা।

বান্দরবান পূর্বানী চেয়ার কোচ মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সুব্রত কান্তি দাশ ঝন্তু বলেন, গতকাল হতে তেল দাম বাড়তি হওয়ার কারণে অনির্দ্দিষ্টকালের জন্য বান্দরবান পরিবহনে ধর্মঘট শুরু হয়েছে। কেন্দ্রীয় হতে কোন মতামত না আসার পর্যন্ত এই ধর্মঘট চলতে থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category