• বুধবার, ২৫ মে ২০২২, ০৪:০০ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

জয়নুল আবেদীন জনু চেয়ারম্যানকে আবারো চেয়ারম্যান হিসেবে চাই চুনতির জনগণ

খোকন সুশীল, বার্তা সম্পাদক / ৫৩৪ Time View
Update : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের উন্নয়ন চোখে দেখার মত উন্নয়ন। এতে ইউনিয়নবাসী ও ভাতা ভােগীরা খুবই খুশি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চুনতি ইউনিয়ন পরিষদের সফল ও জনবান্ধব চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু কোম্পানির কোন বিকল্প নেই বলে মনে করছেন এলেকাবাসী । তাই জয়নুল আবেদীন জনু চেয়ারম্যানকে আবারো চেয়ারম্যান হিসেবে পেতে চাই চুনতির জনগণ।

চুনতিতে টানা ১০ বছর পরিষদের সফল চেয়ারম্যান হিসেবে কাজ চালিয়ে যাচ্ছেন জয়নুল আবেদীন জনু কোম্পানি । তিনি চুনতি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এবং লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্বরত আছেন।

তিনি ২০১১সালে আওয়ামী লীগ সমর্থীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুলভোটে জয়লাভ করেন। সেই থেকে তিনি চুনতি ইউনিয়নের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। পরবর্তীতে তিনি
২০১৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নৌকা প্রতীক পান এবং বিপুল ভোটে জয়লাভ করে দ্বিতীয় বার চেয়ারম্যান নির্বাচিত হন। এভাবে তিনি টানা ১০ বছর সফলভাবে চেয়ারম্যানের দায়িত্ব পালন করে যাচ্ছেন ৷ একান্ত আলাপকালে জয়নুল আবেদীন জনু চেয়ারম্যান বলেন স্থানীয় সংসদ সদস্য ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপির ঐকান্তিক প্রচেষ্টায় গ্রামের প্রায় অধিকাংশ রাস্তায় আরসিসি ঢালাই, ইটের সােলিং,পিআইও ব্রিজ, ড্রেন, কালভার্ট, গাইড ওয়াল,গভীরনলকুপ,মাটির রাস্তার উন্নয়ন, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, ভিজিডির খাদ্য সহায়তা, স্যানিটারী ল্যাট্রিন, মাদ্রাসা, স্কুল-কলেজ হাট-বাজারের উন্নয়ন, করােনাকালীন সময়ে নিজের অর্থায়নে খাদ্যসামগ্রী, চাল, নগদ টাকা, মাস্ক বিতরণসহ বিভিন্ন ধরনের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছি।

স্থানীয় মোঃ মুছা বলেন ২০১১ সালের আগে আরো চেয়ারম্যান দায়িত্ব পালন করেছেন। কিন্তু এর আগে কোন চেয়ারম্যানদের এতবেশী উন্নয়ন কর্মকান্ড করতে দেখা যায়নি। ধনী-দরিদ্র সব মানুষকেই জনু চেয়ারম্যান সমানভাবে দেখেন,তবে অসহায় ও অবহেলিত মানুষদের তিনি সবসময় সাহায্য সহযোগিতা করে থাকেন।

সরেজমিনে ইউনিয়নে ঘুরে দেখা গেছে চুনতির প্রত্যন্তঅঞ্চলে রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে।ইউনিয়নের অধিকাংশ জনসাধারণ বলেন, আমাদের
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনু কোম্পানির মন প্রাণ খুব ভাল। তিনি একজন উদার মনের মানুষ। তিনি গত ১০ বছর ধরে ইউনিয়নে সততার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এলাকার সাধারণ ব্যবসায়ী জিয়াবুল হোসেন বলেন, আমাদের চেয়ারম্যান সকল বিপদ আপদে পাশে থাকে এবং এলেকার অসহায় ও দরিদ্র মানুষকে সবসময় সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। আমরা জনু চেয়ারম্যানকে আবার চেয়ারম্যান হিসেবে পেতে চাই।

উন্নয়নের বিষয় নিয়ে চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু কোম্পানি বলেন, আমি কথায় নয়, বরং কাজে বিশ্বাসী। এর আগেও জনগণ আমাকে ভােট দিয়েছেন ইউনিয়নের উন্নয়ন মূলককাজ ও মানুষের পাশে থাকার জন্য। আমার সাধ্য মত চেষ্টা করেছি। দেখার মালিক আল্লাহ। যে কয়েক দিন বেঁচে আছি তত দিন যেন জনগনের পাশে থেকে ইউনিয়নের উন্নয়ন মূলক কাজ করতে পারি এটিই আমার আশা। ভােট জনগণের হাতে,যাকে খুশি তাকে দিবে, তবে আমি ইউনিয়নের সর্বস্তরের মানুষের
পাশে থেকে উপকারের চেষ্টা করছি। জনগণ আমার কথায় যাতে কষ্ট না পায় তার জন্য সার্বক্ষণিক চেষ্টা করেছি।

তিনি আরাে বলেন,আগামী ইউপি নির্বাচনে জনগণের ভােটে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়ে শিক্ষা ,স্বাস্থ্য ও কৃষির উন্নয়ন ঘটিয়ে আমার চুনতি ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবাে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category